ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১

সুখবর! আকর্ষণীয় বেতনে সরকারিভাবে দক্ষ কর্মী নেবে রাশিয়া, যেভাবে আবেদন

প্রকাশিত: ১২:১০, ৩০ জুন ২০২৪

সুখবর! আকর্ষণীয় বেতনে সরকারিভাবে দক্ষ কর্মী নেবে রাশিয়া, যেভাবে আবেদন

সরকারিভাবে দক্ষ কর্মী নেবে রাশিয়া

সরকারি ব্যবস্থাপনায় বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের (বোয়েসেল) মাধ্যমে রাশিয়ার ভেযদা শিপবিল্ডিং কমপ্লেক্সে বাংলাদেশি কর্মী নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। বৃহস্পতিবার (২৭ জুন) বোয়েসেলে’র ওয়েবসাইটে কর্মী নিয়োগের এই বিজ্ঞপ্তি দেয়া হয়।

যেসব পদে নিয়োগ:-
মোট ২৯৫ জন বাংলাদেশি কর্মী নেবে রাশিয়া। এর মধ্যে শিপ পেইন্টার ১০০ কর্মী, মেটাল শিপ হাল ফিটার ৫০, শিপ আউটফিটিং এসেম্বলার ২৫, শিপ পাইপ ফিটার ৫০, মেরিন মেশিন পিটার ৫০, ওয়েল্ডার ১০ এবং ১০ জন দোভাষী। আগ্রহী প্রার্থীদের সংশ্লিষ্ট কাজে কমপক্ষে ১ বছর কাজের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। এছাড়া দক্ষিণ কোরিয়া, সিঙ্গাপুর অথবা অন্যান্য দেশে আন্তর্জাতিক জাহাজ নির্মাণ শিল্পের কাজের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।

বেতন:-
শিপ পেইন্টার পদে ৬০ হাজার টাকা, শিপ আউটফিটিং অ্যাসেম্বেলার পদে ৬৮ হাজার টাকা, শিপ হাল ফিটার, ওয়েল্ডার, মেরিন মেশিন পিটার ও শিপ পাইপ ফিটার পদে ৭৫ হাজার টাকা, দোভাষী পদে ৬৫ হাজার টাকা।

চাকরির শর্ত:-
রাশিয়া যেতে প্রার্থীদের অবশ্যই ইংরেজি ভাষায় পারদর্শী হতে হবে এবং রাশিয়ান ভাষায় পারদর্শীদের অগ্রাধিকার দেওয়া হবে। সংশ্লিষ্ট কাজের দক্ষতা থাকতে হবে।চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীকে বছরে তিন থেকে পাঁচ মাস মাইনাস ১১ থেকে মাইনাস ৩০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় কাজ করতে হবে। (ঠান্ডা/অ্যালার্জির প্রবণতা থাকলে আবেদন না করা সংগত হবে)। অন্যান্য শর্ত রাশিয়ার শ্রম আইন অনুযায়ী প্রযোজ্য হবে।

সুযোগ সুবিধা:-
চাকরির চুক্তি এক বছরের, তবে এটি নবায়নযোগ্য। শিক্ষানবিশকাল তিন মাস। প্রয়োজনীয় আসবাবসহ থাকা ও প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা নিয়োগকারী কোম্পানি বহন করবে।চাকরিতে যোগদানের বিমান ভাড়া এবং চাকরি শেষে দেশে ফেরত আসার বিমান ভাড়া নিয়োগকর্তা বহন করবে। তবে খাবার কর্মীর নিজ ব্যবস্থাপনায়।

অন্যান্য তথ্য:-
নির্বাচিত প্রার্থীদের বোয়েসেলের নির্ধারিত সার্ভিস চার্জ ৫৬,৩৫০ টাকা জমা দিতে হবে। এ ছাড়া মেডিকেল ফি বাবদ ২ হাজার টাকা, ভিসা স্ট্যাম্পিং ফি বাবদ ১০ হাজার ২০০ টাকাসহ আনুষঙ্গিক অন্যান্য ফি জমা দিতে হবে। চূড়ান্তভাবে কর্মী নির্বাচন না হওয়া পর্যন্ত বোয়েসেলে কোনো প্রকার ফি প্রদান করতে হয় না এবং সব ফি/চার্জ ব্যাংকের মাধ্যমে প্রদান করতে হয়।

আবেদন করতে যা যা লাগবে:-
আগ্রহী প্রার্থীদের এই রেজিস্ট্রেশন লিংকে আবেদন করে ১০০ টাকা ফি জমা দিতে হবে এবং ফি জমার রশিদ সংগ্রহ করতে হবে। ইংরেজিতে এক কপি জীবনবৃত্তান্ত, অভিজ্ঞতার সনদ, ট্রেনিং সনদ, পাসপোর্টের রঙিন কপি, ফি প্রদানের রসিদ এবং অন্যান্য তথ্য পূরণ করে বোয়েসেলের এই লিংকের মাধ্যমে আবেদন করতে হবে।

 আবেদনের শেষ সময়: ৪ জুলাই ২০২৪ বিকাল ৩ টা।

এছাড়াও বিস্তারিত জানতে যোগাযোগের ঠিকানা:-
প্রবাসী কল্যাণ ভবন (৫ম তলা), ৭১-৭২ ইস্কাটন গার্ডেন, রমনা, ঢাকা- ১০০০।

 যোগাযোগ নাম্বার:-
ফোনঃ +৮৮-০২-৫৮৩১১৮৩৮, ৪৮৩১৯১২৫ ও ৮৪৩১৭৫১৫ (পিএবিএক্স)

ইমেইলঃ [email protected], [email protected]

ওয়েবঃ www.boesl.gov.bd

বারাত

×