ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

পুলিশ পরিচয়ে গরু ছিনতাই, চক্রের প্রধান গ্রেফতার

প্রকাশিত: ২০:৩৮, ৮ জুন ২০২৪

পুলিশ পরিচয়ে গরু ছিনতাই, চক্রের প্রধান গ্রেফতার

গ্রেফতারকৃত আন্তঃজেলা ছিনতাইকারী

ফেনীর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের লালপোল এলাকা থেকে আন্তঃজেলা ছিনতাইকারী চক্রের প্রধান মো. শামীম ভূঁইয়াকে (৩৪) গ্রেফতার করেছে র‍্যাব-৭ এর সদস্যরা। এ সময় ছিনতাই করা ৫টি গরু উদ্ধার এবং ছিনতাই করা একটি পিকআপ জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ জুন) দিবাগত রাত আড়াইটার দিকে ফেনী মডেল থানাধীন লালপোল এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অস্থায়ী চেকপোস্ট থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার আসামি মো. শামীম ভূঁইয়া কুমিল্লার দেবিদ্বার উপজেলা বাঙ্গুরী ভূঁইয়া বাড়ির মো. শফিকুল ইসলামের ছেলে। র‍্যাব-৭ ফেনী ক্যাম্প সূত্র জানায়, আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কতিপয় ছিনতাইকারী ও চাঁদাবাজচক্র সক্রিয় হয়ে উঠেছে। ছিনতাইকারী ও চাঁদাবাজ চক্রকে গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-৭ চট্টগ্রাম ব্যাপক গোয়েন্দা নজরদারি অব্যাহত রেখে চলেছে। এরই ধারাবাহিকতায় গোপন সংবাদে র‌্যাব-৭ জানতে পারে, কতিপয় ছিনতাইকারী পুলিশ পরিচয়ে একটি পিকআপ বোঝাই গরু ছিনতাই করে কুমিল্লা হতে চট্টগ্রামের দিকে নিয়ে যাচ্ছে।

এ তথ্যের ভিত্তিতে র‌্যাব সদস্যরা বৃহস্পতিবার রাত আড়াইটার দিকে ফেনী মডেল থানাধীন লালপোল এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাকা রাস্তায় অস্থায়ী চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে। চেকপোস্টের দিকে আসা গরু বোঝাই পিকআপ গাড়িকে থামানোর সংকেত দিলে পিকআপ থেকে নেমে সুকৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে র‌্যাব সদস্যরা মো. শামীম ভূঁইয়াকে আটক করেন। এ সময় তার হেফাজতে থাকা পিকআপ ও ৫টি ষাঁড় গরু জব্দ করা হয়।

গ্রেফতার আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, সে আন্তঃজেলা ছিনতাইকারী চক্রের দলনেতা এবং সে দীর্ঘদিন আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয় দিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ছিনতাই করে আসছিল।

আসন্ন ঈদুল আজহাকে কেন্দ্র করে তার দলের সদস্যরা গরুবোঝাই পিকআপ ও ট্রাক টার্গেট করছিল। পরে টার্গেটকৃত গাড়িতে থাকা ড্রাইভার ও গরুর মালিককে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে গ্রেফতারের ভয় দেখিয়ে সুবিধামতো স্থানে গাড়ি নিয়ে মারধর করে তাদের গাড়ি থেকে নামিয়ে দিয়ে গরু ও গাড়ি ছিনতাই করে নিয়ে তারা চট্টগ্রামের দিকে পালিয়ে যাচ্ছিল।

গ্রেফতার আসামি মো. শামীম ভূঁইয়ার বিরুদ্ধে কুমিল্লা, নোয়াখালী ও চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন থানায় মাদক, চুরি, ছিনতাই, অপহরণ এবং দস্যুতা সংক্রান্ত ৫টি মামলার তথ্য পাওয়া যায়। গ্রেফতার আসামির বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে কুমিল্লা দক্ষিণ থানায় হস্তান্তর করা হয়েছে।

র‍্যাব-৭ ফেনী ক্যাম্পের অধিনায়ক স্কোয়াড্রন লিডার মোহাম্মদ সদেকুল ইসলাম জানান, ৫টি গরুসহ ছিনতাই হওয়া একটি পিকআপ জব্দ এবং ১ জনকে গ্রেফতার করা হয়েছে। আসামিকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কুমিল্লা দক্ষিণ থানায় হস্তান্তর করা হয়েছে।

 

 

শহিদ

×