ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

শিশু আয়ানের মৃত্যুর ঘটনায় বাড্ডা থানায় মামলা 

প্রকাশিত: ১৮:৪৫, ৯ জানুয়ারি ২০২৪

শিশু আয়ানের মৃত্যুর ঘটনায় বাড্ডা থানায় মামলা 

ছোট্ট শিশু আয়ান

রাজধানীর ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালে খৎনার জন্য অজ্ঞান করা শিশু আয়ান আহমেদের মৃত্যুর ঘটনায় মামলা করেছেন আয়ানের বাবা শামীম আহমেদ।

মঙ্গলবার (৯ জানুয়ারি) বিকেলে বাড্ডা থানায় ইউনাইটেড মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের ডা. সাইদ সাব্বির আহম্মেদ ও ডা. তাসনুভা মাহজাবিনসহ অজ্ঞাতনামা কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে এ মামলা করা হয়।

এদিকে মঙ্গলবার সকালে এ ঘটনায় যথাযথ তদন্ত ও এক কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে রিট করা হয়। একইসঙ্গে ঘটনায় জড়িত চিকিৎসকদের সনদ বাতিল চাওয়া হয়। হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় তার পরিবারের পক্ষে রিট আবেদনটি করেন আইনজীবী এ বি এম শাহজাহান আকন্দ মাসুম।

এর আগে সোমবার ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করে স্বাস্থ্য অধিদপ্তর। এতে মুগদা হাসপাতালের এনেসথেসিয়া বিভাগের একজন বিশেষজ্ঞ, মুগদা হাসপাতালের একজন সহকারী পরিচালক, এবং স্বাস্থ্য অধিদপ্তরের একজন সহকারী পরিচালক রয়েছেন। কমিটিকে আগামী ১০ কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

গত ৩১ ডিসেম্বর সাঁতারকুলের ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালে খৎনা করানোর জন্য আনা হয় আয়ানকে। সেদিন বেলা ৯ টায় খৎনা করার জন্য তাকে পুরোপুরি অজ্ঞান করা হয়। খৎনা করার পর ১১ টায়ও জ্ঞান না ফিরলে গুলশানের ইউনাইটেড হাসপাতালে এনে লাইফসাপোর্টে রাখা হয় আয়ানকে। রবিবার রাত ১১টা ২০ মিনিটে তাকে মৃত ঘোষণা করা হয়।

আয়ানের বয়স পাঁচ বছর নয় মাস।  তাদের বাড়ি নারায়ণগঞ্জের রূপগঞ্জের কায়েতপাড়া এলাকায়।

 

এস

সম্পর্কিত বিষয়:

×