ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

শাহজালালে ৩৭ ভরি স্বর্ণসহ গ্রেপ্তার ৫ 

প্রকাশিত: ১৮:০৯, ১৮ আগস্ট ২০২৩; আপডেট: ১৮:২১, ১৮ আগস্ট ২০২৩

শাহজালালে ৩৭ ভরি স্বর্ণসহ গ্রেপ্তার ৫ 

স্বর্ণ চোরাচালানের সময় হাতেনাতে গ্রেপ্তারকৃতরা। 

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এভিয়েশন সিকিউরিটি (এভসেক) এর তৎপরতায় দুই যাত্রীসহ তিনজন ক্যাব সদস্যকে স্বর্ণ চোরাচালানের সময় হাতেনাতে গ্রেপ্তার করে বিমানবন্দর থানায় হস্তান্তর করা হয়েছে। 

গ্রেপ্তারকৃত দুই যাত্রী নাম মোঃ তাজুল ইসলাম এবং মোঃ জামাল উদ্দিন। তারা ১৭/০৮/২০২৩ তারিখ এমিরেটস (ইকে—৫৮২) ফ্লাইট যোগে সকাল ০৮.৪০ ঘটিকায় দুবাই থেকে হযরত শাহ্জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান এবং অবৈধভাবে নিয়ে আসা স্বর্ণের বার, মোবাইল এবং জুয়েলারি সামগ্রী পূর্ব পরিকল্পনামতে সিভিল এভিয়েশনের লাউঞ্জ রুম এটেনডেন্ট আব্দুল ওহাব, ইঞ্জিন ড্রাইভার হাসান, ইএম হেল্পার শাহজাহান এর নিকট হস্তান্তর করেন। 

পরবর্তীতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পূর্ব থেকে ওৎ পেতে থাকা এভসেক সদস্যগণ কাস্টম্স ফাঁকি দিয়ে স্বর্ণের বার, মোবাইল এবং জুয়েলারি সামগ্রী পাচারকালে তাদেরকে হাতেনাতে আটক করেন এবং তাদের দেয়া তথ্যের ভিত্তিতে কাস্টমসের গ্রীন চ্যানেল হতে, দুবাই ফেরত দুই যাত্রীকে আটক করেন। তাদেরকে জিজ্ঞাসাবাদ শেষে রাত্রি ২৩.৫০ ঘটিকায় বিমানবন্দর থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য হস্তান্তর করা হয়। সিভিল এভিয়েশেন অথরিটি অব বাংলাদেশ এবং হযরত শাহ্জালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ চোরাচালান এবং যেকোন অপরাধমূলক কাজে জিরো টলারেন্স নীতি অবলম্বন করে।

উদ্ধারকৃত বস্তুসমূহ:

১. দুইটি স্বর্ণের বার (২৩২ গ্রাম) এবং ১৯ ধরনের জুয়েলারি সামগ্রী (২০০ গ্রাম) সহ মোট ৪৩২ গ্রাম বা ৩৭ ভরি স্বর্ণ যার আনুমানিক বাজার মূল্য ৩৫ লক্ষ টাকা।

২. পাঁচটি স্মার্টফোন এবং একটি বাটন ফোন।
 

আজাদ সুলায়মান

×