ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

সাংবাদিক নাদিম হত্যা

ইউপি চেয়ারম্যান বাবুকে ঢাকায় আনা হচ্ছে

প্রকাশিত: ১৭:২৩, ১৭ জুন ২০২৩

ইউপি চেয়ারম্যান বাবুকে ঢাকায় আনা হচ্ছে

ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম ওরফে বাবু

জামালপুরের বকশীগঞ্জে সাংবাদিক গোলাম রব্বানি নাদিমকে হত্যায় গ্রেফতার ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মাহমুদুল আলম ওরফে বাবুকে পঞ্চগড়ের দেবীগঞ্জ থেকে ঢাকায় আনা হচ্ছে।

শনিবার (১৭ জুন) বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। তিনি জানান, ঢাকায় আনার পর সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে কারওয়ান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টার সংবাদ সম্মেলন করা হবে। সেখানে বাবুকে নিয়ে বিস্তারিত জানানো হবে। এর আগে আজ সকালে সীমান্তবর্তী দেবীগঞ্জ উপজেলার চিলাহাটি ইউনিয়নের চর তিস্তাপাড়া এলাকায় আত্মীয়ের বাড়িতে আত্মগোপনে থাকা অবস্থায় মাহমুদুল আলম বাবুকে গ্রেফতার করা হয়।

চিলাহাটি ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. তাজুল ইসলাম জানান, আজ সকালে আমাদের ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ডের চর তিস্তাপাড়া থেকে তাকে আটক করা হয়েছে। একই ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের মেম্বার মো. লুৎফর রহমান বলেন, চেয়ারম্যান বাবু তার আত্মীয়ের বাসায় ছিলেন। সেখান থেকে আজ সকালে তাকে আটক করা হয়েছে।

তবে সেই আত্মীয়ের বাড়ি থেকে সীমান্ত কতদূর জানতে চাইলে লুৎফর রহমান বলেন, সেখান থেকে প্রায় ৫ থেকে ৬ কিলোমিটার দূরে সীমান্ত। এটাকে সীমান্তবর্তী এলাকা বলা হয়।

প্রসঙ্গগত, গত বুধবার রাত ১০টার দিকে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাটহাটি মোড়ে সন্ত্রাসী হামলার শিকার হন সাংবাদিক গোলাম রব্বানি নাদিম। এ সময় তাকে ব্যাপক মারধর করা হয়। একপর্যায়ে অচেতন হয়ে পড়লে সন্ত্রাসীরা তাকে ফেলে পালিয়ে যায়। পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত বৃহস্পতিবার দুপুরে তার মৃত্যু হয়।

চাঞ্চল্যকর ওই হত্যাকাণ্ডের ঘটনায় মোট ১১ জনকে গ্রেফতার করেছে পুলিশ। বাবু ছাড়া অন্যদের পরিচয় জানা যায়নি। গ্রেফতার অন্য ১০ জন চেয়ারম্যান বাবুর অনুসারী বলে জানা গেছে।

এমএস

সম্পর্কিত বিষয়:

×