ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

বিপর্যস্ত তুরস্কে মানবিক সহায়তা পাঠাচ্ছে ডিএনসিসি

প্রকাশিত: ১৮:৪৩, ১৯ ফেব্রুয়ারি ২০২৩

বিপর্যস্ত তুরস্কে মানবিক সহায়তা পাঠাচ্ছে ডিএনসিসি

ঢাকা উত্তর সিটি করপোরেশন 

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ভূমিকম্পে বিপর্যস্ত তুরস্কে মানবিক সহায়তা পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে। সম্প্রতি গুলশানে ডিএনসিসির প্রধান কার্যালয় নগর ভবনে অনুষ্ঠিত দ্বিতীয় পরিষদের ২০তম করপোরেশন সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

রবিবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে ঢাকা উত্তর সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন জানিয়েছেন, গুলশানে ডিএনসিসির প্রধান কার্যালয় নগর ভবনে সোমবার সকাল সাড়ে ১০ টায় এই হস্তান্তর কার্যক্রম অনুষ্ঠিত হবে।

সেই সিদ্ধান্ত অনুযায়ী সোমবার (২০ ফেব্রুয়ারি) ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম ডিএনসিসির পক্ষ থেকে ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত তুরস্কের জন্য মানবিক সহায়তা হিসেবে টার্কিশ কো অপারেশন অ্যান্ড কো অর্ডিনেশন এজেন্সির (টিকা) নিকট পোশাক ও অন্যান্য সামগ্রী হস্তান্তর করবেন।

সম্প্রতি ডিএনসিসির দ্বিতীয় পরিষদের ২০তম করপোরেশন সভার সভাপতি মেয়র আতিকুল ইসলাম এ বিষয়ে বলেছিলেন, ভয়াবহ ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত তুরস্কে মানুষের খাবারের ও ওষুধের অভাব। তীব্র শীতে সেখানে শীতের পোশাক খুব প্রয়োজন। এই কঠিন সময়ে তুরস্কের ক্ষতিগ্রস্ত মানুষের জন্য আমরা ডিএনসিসি থেকে মানবিক সহায়তা দিয়ে তাদের পাশে দাঁড়াব। আমরা শীতের কাপড়, খাদ্যসামগ্রী ও ওষুধ পাঠাব। এছাড়াও কাউন্সিলরদের ব্যক্তিগতভাবে সাধ্যমতো সহায়তার আহ্বান জানাচ্ছি। ডিএনসিসি থেকে দ্রুতই ঢাকার টার্কিশ কো–অপারেশন অ্যান্ড কো–অর্ডিনেশন এজেন্সি (টিকা) অফিসে এগুলো পৌঁছে দেব।

তিনি আরও বলেন, বাংলাদেশ ও তুরস্কের মধ্যে অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বিদ্যমান। তুরস্কের রাজধানী আঙ্কারায় আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আবক্ষ ভাস্কর্য ও তার নামে একটি পার্ক করা হয়েছে। আবার তুরস্কের জাতির পিতা কামাল আতাতুর্কের নামে ঢাকার বনানীতে একটি সড়ক রয়েছে। 

এছাড়াও বনানীর সড়কটির সংলগ্ন একটি পার্কও কামাল আতাতুর্কের নামে নামকরণ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দুই দেশের মধ্যে  অনেক গভীর সম্পর্ক রয়েছে। তুরস্কের এই কঠিন সময়ে তাদেরকে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া আমাদের মানবিক দায়িত্ব।

 

 

এমএস

×