ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

ধানমন্ডি সোসাইটির উদ্যোগে পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচী অনুষ্ঠিত

প্রকাশিত: ২০:০৪, ১২ নভেম্বর ২০২২

ধানমন্ডি সোসাইটির উদ্যোগে পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচী অনুষ্ঠিত

ধানমন্ডি লেক পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচী

ধানমন্ডি সোসাইটির উদ্যোগে ধানমন্ডি লেক পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত এই কর্মসূচি অনুষ্ঠিত হয়। পরিচ্ছন্নতা কর্মসূচিতে নেতৃত্ব দেন ধানমন্ডি সোসাইটির সভাপতি আবু মোহাম্মদ সবুর ও ভাইস প্রেসিডেন্ট  জনাব ইঞ্জিনিয়ার লিয়াকত হোসাইন (মিলন)। এছাড়া আরো উপস্থিত ছিলেন জনকল্যাণ সম্পাদক এ এম কামাল, জনসংযোগ সম্পাদক মোঃ নুরুজ্জামান, পরিবেশ বিষয়ক সম্পাদক তারেক রহমান, সাংগঠনিক সম্পাদক নাজমুল খান (অলক), ক্রীড়া বিষয়ক সম্পাদক তৈয়ব আফজাল ও দপ্তর সম্পাদক মোঃ শরিফুল হক ও অনান্য সদস্যরাও উপস্থিত ছিলেন। 

পরিচ্ছন্নতা অভিযানের মাধ্যমে ধানমন্ডি লেকের পানিতে পড়ে থাকা ময়লা-আবর্জনা পরিষ্কার করা হয়। এসময় পানিতে পড়ে থাকা দর্শনার্থীদের ফেলা পলিথিন, পানির বোতল, ডাবের খোসা, চিপসের প্যাকেটসহ বিভিন্ন আবর্জনা তোলা হয়। এছাড়াও লেকের পাশে গাছে ঢানানো ব্যানার, পোস্টার, পিন অপসারণ করা হয়। লেকের পাশে জমে থাকা পাতাসহ আবর্জনা অপসারণ করা হয়।

কর্মসূচী শেষে সংঘঠনের নেতারা বলেন, ধানমন্ডির প্রাণ হচ্ছে ধানমন্ডি লেক। কতিপয় অসচেতন মানুষ এখানকার পরিবেশ নষ্ট করছে।এলাকাবাসী এবং দর্শনার্থীদের এটিকে সুন্দর রাখার দায়িত্ব নিতে হবে। পানিতে এভাবে ময়লা ফেলা বা যেখানে সেখানে ময়লা ফেলা শোভনীয় নয়। নেতারা বলেন, আমরা ধানমন্ডিতে থাকি। এই এলাকা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা আমাদেরই দায়িত্ব ও কর্তব্য। তাই সকলকে নিজ নিজ জায়গা থেকে এই বিষয়ে খেয়াল রাখতে হবে। ব্যানার লাগাতে গিয়ে যেমন গাছের মধ্যে পিন মারা যাবে না। যত্রতত্র পোস্টার-ব্যানার লাগানো থেকেও বিরত থাকতে হবে।
 

ফজলু

×