ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

রাজধানীকে সড়ক দুর্ঘটনায় নিহত ২, আহত ৬

প্রকাশিত: ০৯:৫৫, ২২ অক্টোবর ২০২৪

রাজধানীকে সড়ক দুর্ঘটনায় নিহত ২, আহত ৬

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল। 

রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় দুই জন নিহত এবং অন্তত ৬ জন আহত হয়েছেন। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

মঙ্গলবার (২২ অক্টোবর) ভোররাত ৩ টার দিকে মহাখালীতে ও ৪ টায় মুগদায় এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- মুগদায় জাকির হোসেন (৪৪) নামের এক অটোরিকশা চালক এবং মহাখালীতে পিকআপ ধাক্কায় জিদান (২০) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হন। নিহত জাকির হোসেনের বাড়ি বরগুনার আমতলী উপজেলায়। তবে তিনি পরিবার নিয়ে খিলগাঁও দক্ষিণ নন্দীপাড়ায় থাকেন। 

জাকির হোসেনের ছেলে মো. শাকিল হোসেন জানান, ১০-১২ দিন আগে স্ত্রী শিরিন (১৯) এবং ছোট ভাই রায়হানকে (১৩) নিয়ে তিনি গ্রামের বাড়ি বরগুনায় গিয়েছিলেন। সোমবার রাতে সেখান থেকে ঢাকায় ফেরেন। সায়দাবাদে নামার পর তার বাবা জাকির হোসেনকে ফোন দিলে নিজের অটোরিকশা নিয়ে তাদেরকে এগিয়ে আনতে যান জাকির হোসেন। রিকশাটিতে করে ফেরার পথে মুগদার টিটিপাড়ায় সামনের দিক থেকে আসা একটি বড় কাভার্ডভ্যান তাদের রিকশাটিতে ধাক্কা দেয়। এতে তারা চারজনই আহত হন। স্থানীয়দের সহযোগিতায় সবাইকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক জাকির হোসেনকে ভোর ৬টার দিকে মৃত ঘোষণা করেন। 

অপরদিকে, মহাখালী থেকে হতাহতদের হাসপাতালে নিয়ে যাওয়া সিএনজি অটোরিকশা চালক মো. মোশারফ হোসেন জানান, রাত ৩টার দিকে মহাখালী সেতু ভবনের সামনে দিয়ে যাওয়ার সময় তিনি মানুষের জটলা দেখতে পান। এগিয়ে গেলে জানতে পারেন, পিকআপ ভ্যানের সাথে মোটরসাইকেল ধাক্কায় দুর্ঘটনা ঘটেছে। গুরুতর আহত চার জনকে সেখান থেকে উদ্ধার করে তিনি ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়ার পর জিদান নামে একজনকে চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরবর্তীতে থানা পুলিশ খবর পেয়ে হাসপাতালে যায়। 

বনানী থানার উপ-পরিদর্শক (এসআই) ইফতেখার মাহমুদ বলেন, ‘নিহত জিদান মোটরসাইকেলটির আরোহী। তিনি পেশার ব্যবসায়ী। থাকতেন ঢাকার কেরানীগঞ্জে। ঘটনাটিতে মোটরসাইকেলের চালক আরমান (২০), পিকআপ ভ্যান চালক বাবুল (৩৫) ও হেল্পার রাসেল (২৬) আহত হয়েছেন। তারা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।  পিকআপ ভ্যানের সাথে মোটরসাইকেলের ধাক্কায় এই দুর্ঘটনা ঘটেছে বলে জানা গেছে। বিস্তারিত জানার চেষ্টা চলছে।’

এম হাসান

×