ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

পুলিশের গুলিতে বাবা-ছেলেসহ আহত ৬

প্রকাশিত: ২০:২২, ১৭ জুলাই ২০২৪

পুলিশের গুলিতে বাবা-ছেলেসহ আহত ৬

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল।

রাজধানীর শনির আকড়ায় পুলিশের সটগানে গুলিতে দুই বছরের শিশু, তার বাবাসহ অন্তত ৬ জন আহত হয়েছেন। গুরুতর অবস্থায় তাদেরকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসা হয়েছে। বুধবার (১৭ জুলাই) সন্ধ্যায় এই ঘটনা ঘটে।

হাসপাতালে আহত শিশুটির মা লিপি আক্তার জানান, তাদের বাসা শনির আকড়ায়। পাঁচ তলা একটি বাড়ির নিচতলায় থাকেন তারা। সন্ধ্যায় তাদের বাসার সামনের রাস্তায় কোটা আন্দোলনকারী ও পুলিশের মধ্যে সংঘর্ষ চলছিলো। এদিকে শিশুটি ভাসায় কান্নাকাটি করতে থাকায় তার বাবা কোলে নিয়ে বাসার কলেপসিবল গেটের সামনে দাঁড়িয়ে রাস্তার পরিস্থিতি দেখছিলেন। তখন সটগানের গুলি এসে শিশুটির বাবার মুখ, বুকসহ শরীরের বিভিন্ন জায়গায় লাগে। এছাড়া কোলে থাকা শিশু রহিতের ডান হাতে এবং বুকে লাগে। সঙ্গে সঙ্গে তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসা হয়।

আহত মাহিম আহমেদ পিয়াস (১৭) নামে এক শিক্ষার্থী জানায়, সে দনিয়ায় ব্রাইট স্কুল এন্ড কলেজের অষ্টম শ্রেণিতে পড়ে। বিকেলে কোচিং শেষ করে বাসায় ফিরছিলো। তখন শনির আকড়ায় সংঘর্ষের মাঝে পড়ে গেলে সটগানের গুলিতে সে আহত হয়।

আহত বাকি চারজন হলেন, মনিরুল ইসলাম (২০), ফয়সাল (৩০) ও সোহাগ (২৫)। তাদের শরীরের বিভিন্ন জায়গায় গুলিবিদ্ধ হয়েছে।

চিকিৎসকের বরাত দিয়ে ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. বাচ্চু মিয়া জানান, শনির আকড়া থেকে আসা আহত ছয় জনকে জরুরি বিভাগের চিকিৎসা দেওয়া হচ্ছে।

তিনি জানান, বুধবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত রাজধানীর বিভিন্ন জায়গায় কোটা আন্দোলনের ঘটনায় অন্তত ৫২ জন হাসপাতালে চিকিৎসা নিতে এসেছেন। এদের মধ্যে আন্দোলনকারী, ছাত্রলীগ সদস্য, পুলিশ ও সাংবাদিক রয়েছে। গুরুতর ৫ জনকে এদিন ভর্তি রাখা হয়।

 

এম হাসান

×