ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১

  বৈষম্য বিরোধী সৃজনশীল প্রকাশক সমিতি গঠন

অনলাইন রিপোর্টার

প্রকাশিত: ২১:০৩, ২৩ অক্টোবর ২০২৪; আপডেট: ২২:৪৬, ২৩ অক্টোবর ২০২৪

  বৈষম্য বিরোধী সৃজনশীল প্রকাশক সমিতি গঠন

  সভাপতি সাঈদ বারী, সাধারণ সম্পাদক দেলোয়ার হাসান

সাঈদ বারী, সূচীপত্রকে সভাপতি এবং দেলোয়ার হাসান, আবিষ্কার’কে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট বৈষম্য বিরোধী সৃজনশীল প্রকাশক সমিতি গঠন করা হয়েছে। 

প্রকাশনা শিল্পের সৃজনশীলতা বিকাশের পাশাপাশি দুর্বৃত্তায়ন এবং লুন্ঠনকারী প্রকাশকদের হাত থেকে সাধারণ প্রকাশকদের দীর্ঘ দিনের বৈষম্যরোধে ২৩ অক্টোবর, ২০২৪ জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত এক সভায় এই কমিটি গঠন করা হয়। 

সমিতির অপরাপর কর্মকর্তারা হচ্ছেন: সিনিয়র সহ-সভাপতি: হেলাল উদ্দিন, হাসি প্রকাশনী; সহ-সভাপতি: রাজিয়া রহমান, জাগৃতি প্রকাশনী; অতিরিক্ত সাধারণ সম্পাদক: মাহাবুবুর রহমান, আদর্শ; যুগ্ম সাধারণ সম্পাদক-১: আমিন খান, অক্ষর প্রকাশনী; যুগ্ম সাধারণ সম্পাদক-২: শরীফুল হক শাহজী, শাহজী প্রকাশনী; অর্থ ও দপ্তর সম্পাদক: জামাল উদ্দিন আহমেদ, দি রয়েল পাবলিশার্স; সাংগঠনিক সম্পাদক: এস এম মহিউদ্দিন কলি, কলি প্রকাশনী; সহ-সাংগঠনিক সম্পাদক: মোর্শেদ আলম হৃদয়, বাবুই প্রকাশনী; মেলা বিষয়ক সম্পাদক: মশিউর রহমান, সৃজনী; প্রচার ও প্রকাশনা সম্পাদক: মো. শিহাবুল ইসলাম, মুক্তচিন্তা; তথ্যপ্রযুক্তি ও সেমিনার সম্পাদক: দীপঙ্কর দাস, বাতিঘর; পাঠাগার উন্নয়ন সম্পাদক: শরিফা বুলবুল, বলাকা; কপিরাইট ও বাজার উন্নয়ন: মোঃ মনিরুজ্জামান, মহাকাল; সদস্যগণ: ১. মিজানুর রহমান সরদার, শিকড়; ২. ওয়াহিদ তুষার, কেন্দ্রবিন্দু; ৩. মো. মোহসিন রুবেল, মেরিটফেয়ার প্রকাশন; ৪. খায়রুল ইসলাম পলাশ, রূপসী বাংলা; ৫. শহিদুল ইসলাম, জ্ঞান বিতরণী; ৬. জাহাঙ্গীর আলম, তৃণলতা প্রকাশনী। 

কাওসার/শহিদ

×