ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

বাজারের সেরা গাড়ি হতে যাচ্ছে মিতসুবিশি আউটল্যান্ডার স্পোর্ট!  

প্রকাশিত: ১৮:৪৪, ১৮ সেপ্টেম্বর ২০২৪

বাজারের সেরা গাড়ি হতে যাচ্ছে মিতসুবিশি আউটল্যান্ডার স্পোর্ট!  

মিতসুবিশি আউটল্যান্ডার স্পোর্ট!

বাংলাদেশের রাস্তায় চলা জনপ্রিয় ফোর হুইল ড্রাইভ গাড়িগুলোর মধ্যে জাপানিজ অটোমোবাইল ব্র্যান্ড মিতসুবিশি আউটল্যান্ডার অন্যতম। তারই ধারাবাহিকতায় মিতসুবিশি দেশের বাজারে আনছে তাদের ৫ সিটের এসইউভি সেগমেন্টের নতুন গাড়ি মিতসুবিশি আউটল্যান্ডার স্পোর্ট। যারা দৈনন্দিন ব্যবহারের ফাঁকে টুকটাক অফ-রোডিংয়ের শখ রাখেন বিশেষ করে তাদের জন্য এই গাড়িটি ডিজাইন করা হয়েছে।

অ্যাডভেঞ্চারের অভিজ্ঞতাকেও করে তুলবে আরামদায়ক। গাড়ির ইন্টিরিয়র-এক্সটিরিয়র ফিচার নিয়ে ইতোমধ্যেই গ্রাহকদের মধ্যে বিশেষ আগ্রহ তৈরি হয়েছে। কেমন হতে যাচ্ছে এই বহুল প্রতীক্ষিত গাড়ির ডিজাইন এবং কী কী থাকছে এতে! চলুন জেনে নেওয়া যাক। 

মিতসুবিশি আউটল্যান্ডার স্পোর্টের সবচেয়ে এক্সাইটিং ফিচার হলো এর ৪টি বিশেষ ড্রাইভিং মোড, যা বাংলাদেশের আবহাওয়া ও রাস্তার অবস্থা বিবেচনায় কার্যকর যেকোন রোড কন্ডিশনে চালক ও যাত্রীদের স্বাচ্ছন্দ্য দিতে নরমাল, ওয়েট, গ্রাভেল এবং মাড মোডে গাড়িটি চালানো যাবে। সেফটি ফিচারস হিসেবে ৬টি এসআরএস এয়ারব্যাগ ছাড়াও বাচ্চাদের নিরাপত্তায় দেওয়া হয়েছে চাইল্ড সেফটি লকস ও আইএসও-ফিক্স চাইল্ড সিট সিস্টেম। থাকছে এবিএস, ইবিডি, এএসসি, ব্লাইন্ড স্পট ওয়ার্নিং, আরসিটিএ প্রযুক্তি। পিচ্ছিল রাস্তার জন্য আছে এওয়াইসি ফিচার। আরও আছে টায়ার প্রেশার মনিটরিং সিস্টেম, ইলেক্ট্রনিক পার্কিং ব্রেক ও পার্কিং সেন্সর, রিয়ারভিউ ক্যামেরা ইত্যাদি। 

চোখ ধাঁধানো ব্ল্যাক থিমড ইন্টিরিয়রে সাথে সিন্থেটিক লেদারে মোড়ানো গাড়ির সিটগুলো অত্যন্ত প্রিমিয়াম ও আরামদায়ক করা হয়েছে, বিশেষ করে গাড়ির পেছনের দিকে ৩ জনের আরামে বসার জন্য যথেষ্ট স্পেস আছে। ৮ ইঞ্চির ডিজিটাল ইন্সট্রুমেন্টাল প্যানেল সাথে রয়েছে অত্যাধুনিক ১২.৩ ইঞ্চির ইনফোটেইনমেন্ট সিস্টেম, যা এই সেগমেন্টের মধ্যে সবচেয়ে বড় ও আধুনিক। এতে রয়েছে অসাধারন সব ফিচার, যার মধ্যে অন্যতম হচ্ছে গুড ড্রাইভার স্কোর। যা দিন শেষে ড্রাইভিং-এর উপর ভিত্তি করে পয়েন্ট দিয়ে জানাবে এর ড্রাইভার কেমন ড্রাইভিং করেছেন। হরিজন্টাল অ্যাক্সিস ডিজাইনের সাথে হানিকম্ব পেটার্নের ডিজাইনের জন্য ইন্টিরিয়রে স্পেসটা বেশ প্রিমিয়াম ও খোলামেলা লাগবে। গাড়ির লাগেজ স্পেসটিও বেশ চওড়া, যেখানে জিনিসপত্র রাখার জন্য প্রচুর জায়গা আছে। গাড়ির স্টিয়ারিং প্যানেলে হ্যান্ডস ফ্রি, ক্রুজ কন্ট্রোলসহ রয়েছে বিভিন্ন প্রযুক্তির ছোঁয়া। 

৬টি চমৎকার রঙে মিতসুবিশি আউটল্যান্ডার স্পোর্টের এক্সটিরিয়র সাজানো হয়েছে। গাড়ির ‘টি’ শেপের হেডলাইট ও রিয়ার কম্বিনেশন লাইটগুলো নজর কাড়বে সবার। গাড়ির দৈর্ঘ্য ৪৩৯০ মি.মি, প্রস্থ ১৮১০ মি.মি এবং ১৬৩৫ মি.মি উচ্চতা থাকায় ২২২ মি.মি গ্রাউন্ড ক্লিয়ারেন্স পাওয়া যাবে। অকটেনে চলা গাড়িটিতে শক্তিশালী ১৪৯৯ সিসির ৪-এ-৯১ ডিওএইচসি ১৬-ভাল্ভ ৪ সিলিন্ডার (১.৫এল মাইভেক) ইঞ্জিন ব্যবহার করা হয়েছে যা জ্বালানী সাশ্রয়ী। আছে সিভিটি (এফ-১-সিডব্লিউএ) ট্রান্সমিশন। ১৮ ইঞ্চি মেশিন কাট অ্যালয় হুইল ও ইপিএস প্রযুক্তির সাথে বাংলাদেশের রোড কন্ডিশন বিবেচনায় গাড়ির সামনের ম্যাকফেরসন স্ট্রাট ও পেছনে টরসিওন বিম সাস্পেনশন চালকদের অনন্য ও আরামদায়ক অভিজ্ঞতা দিবে। 

উল্লেখিত বৈশিষ্ট্য, ব্র্যান্ডের ওপর নির্ভরযোগ্যতা এবং মান বিবেচনায় মিতসুবিশি আউটল্যান্ডার স্পোর্ট মডেলটি গ্রাহকদের পছন্দের তালিকায় শক্ত অবস্থানে থাকবে বলে আশা করা যাচ্ছে। অত্যাধুনিক জাপানি প্রযুক্তি ও ফিচারস, হাই-পারফর্ম্যান্স, আকর্ষণীয় ডিজাইনের মতো বৈশিষ্ট্য গাড়িটিকে পারিবারিক, ব্যবসায়িক কাজে ব্যবহারের পাশাপাশি অফ-রোডিংয়ের ক্ষেত্রেও জনপ্রিয় করে তুলবে বলে প্রত্যাশা করছে ব্র্যান্ড।

এবি

×