ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২৯ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১

মারা গেলেন টিআরপি সাংবাদিক ময়ূখ রঞ্জন ঘোষ !

প্রকাশিত: ০১:২৫, ২৯ অক্টোবর ২০২৪; আপডেট: ০১:২৭, ২৯ অক্টোবর ২০২৪

মারা গেলেন টিআরপি সাংবাদিক ময়ূখ রঞ্জন ঘোষ !

সম্প্রতি ফেইজবুক কর্তৃপক্ষ কলকাতার রিপাবলিক বাংলা চ্যানেলের সাংবাদিক ময়ূখ রঞ্জন ঘোষ এর ফেসবুক আইডিতে রিমেম্বারিং মোড ঝুলিয়ে দিয়েছে। সাধারণত কোনো পাবলিক ফিগারের মৃত্যুর পরেই ফেসবুক এই মোড দিয়ে থাকে। তবে কি আসলেই সাংবাদিক ময়ুখ রঞ্জন ঘোষ মারা গেলেন!

 

 

 

ভারতের পশ্চিমবঙ্গের সাংবাদিক ময়ূখ রঞ্জন ঘোষ। তার সংবাদ উপস্থাপনার ধরন নিয়ে বাংলাদেশ তথা ভারতেও তিনি বিতর্ক সৃষ্টি করেন। অনেক দর্শক তার উচ্চকণ্ঠ এবং অঙ্গভঙ্গিকে "মলম বিক্রেতা" কিংবা "জোকার"-এর সঙ্গে তুলনা করেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে তার উপস্থাপনাকে অতিরঞ্জিত এবং নাটকীয় বলে সমালোচনাও হয় অহরহ। যদিও অনেকে মনে করেন এটি কেবল মাত্র টিআরপি বাড়ানোর কৌশল। কিন্তু এই লম্ফঝম্প প্রকৃত সাংবাদিকতার মানকে ক্ষুণ্ণ করে।

 

যাই হোক এবার আসা যাক আসল ঘটনায়। কলকাতায়  রাতে এক মর্মান্তিক পথ দুর্ঘটনায় মৃত্যু হয়েছে সাংবাদিক সোহম মল্লিকের। একই দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন নন্দিত তথা নিন্দিত সাংবাদিক ময়ূখ রঞ্জন ঘোষ। বর্তমানে তিনি আশঙ্কাজনক অবস্থায় এসএসকেএম হাসপাতালের ক্রিটিকাল কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন। মাথায় গুরুতর আঘাত পেয়েছেন তিনি। চিকিৎসকরা আশঙ্কা করছেন ময়ূখের একটি চোখ স্থায়ীভাবে নষ্ট হতে পারে।

রাতে তারা তাদের এক বন্ধুর বাড়িতে যান এবং সেখান থেকে রাত তিনটার দিকে ফিরছিলেন। পুলিশ সূত্রে জানা গেছে, তারা যাদবপুরের দিক থেকে বাইকে করে ফিরছিলেন। প্রিন্স আনোয়ার শাহ রোডে লর্ডস মোড়ের কাছে একটি বাম্পার পার হওয়ার সময় সোহম বাইকের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। ঠিক তখন বাইকটি একটি গাছে ধাক্কা খেয়ে রাস্তায় পড়ে যায় এবং দুজনেই মাটিতে ছিটকে পড়েন।

দুর্ঘটনার পরপরই একটি ফুড ডেলিভারি অ্যাপের কর্মীরা ঘটনাস্থল থেকে তাদের হাসপাতালে নিয়ে যান। হাসপাতালে পৌঁছানোর পর চিকিৎসকরা সোহমকে মৃত ঘোষণা করেন। অন্যদিকে গুরুতর আহত ময়ূখকে তৎক্ষণাৎ এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়।

দুর্ঘটনার পরবর্তীতে ময়ূখ এর মুখ থেকে জানা যায় যে দুর্ঘটনার সময় বাইকের চাকা পিছলে যায় এবং তা গাছে ধাক্কা খায় এরপরের ঘটনা তাঁর মনে নেই। সোহম এবং ময়ূখ সাংবাদিক মহলে সুপরিচিত ছিলেন। দুজনেই সদ্য নতুন চাকরিতে যোগ দিয়েছিলেন।

 

এই ঘটনাকে সাইবার যোদ্ধারা বার বার রিপোর্ট করে ফেসবুকের দৃষ্টি আকর্ষন করে এবং ময়ূখ রঞ্জন ঘোষ এর আইডি রিমেম্বারিং মোডে পাঠানোর গুজব শোনা যাচ্ছে।

ফুয়াদ

×