ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৮ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১

ঘুষি মেরে বরখাস্ত হলেন ব্রিটিশ এমপি

প্রকাশিত: ১৮:২৭, ২৮ অক্টোবর ২০২৪

ঘুষি মেরে বরখাস্ত হলেন ব্রিটিশ এমপি

মাইক অ্যামেসবারির

রাস্তায় এক ব্যক্তিকে ঘুষি মারার দৃশ্য ছড়িয়ে পড়ার পর এক এমপিকে বরখাস্ত করেছে যুক্তরাজ্যের ক্ষমতাসীন লেবার পার্টি। গত শুক্রবার (২৫ অক্টোবর) রাতে পার্লামেন্ট সদস্য মাইক অ্যামেসবারির এই হামলার ঘটনা নিয়ে তদন্ত করছে পুলিশ।


যুক্তরাজ্যের ডেইলি মেইল পত্রিকার হাতে আসা এবং গতকাল রোববার প্রকাশিত নজরদারি ফুটেজে দেখা যায়, মাইক অ্যামেসবারি এক ব্যক্তির সঙ্গে কথা বলছেন এবং তার মুখে ঘুষি মারছেন। তারপর তাকে বারবার মাটিতে ফেলে আঘাত করার চেষ্টা করছেন।

লেবার পার্টি জানিয়েছে, মাইক অ্যামেসবারির বিরুদ্ধে তদন্তকাজে পুলিশকে সহায়তা করছে দলটি। দল থেকেও তাকে বরখাস্ত করা হয়েছে।


২০১৭ সাল থেকে উত্তর-পশ্চিম ইংল্যান্ডের চেশায়ার থেকে পার্লামেন্টের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন অ্যামেসবারি। তিনি হাউস অব কমন্সের স্বতন্ত্র সদস্য হিসেবে রয়েছেন।

অভিযোগ ওঠার পর এক বিবৃতিতে মাইক অ্যামেসবারি বলেন, বন্ধুদের সঙ্গে সন্ধ্যায় বাইরে গিয়ে রাস্তায় হুমকি অনুভব করার পর অনাকাঙ্ক্ষিত ঘটনাটি ঘটেছে।

চেশায়ার পুলিশ এক বিবৃতিতে বলেছে, এই ঘটনার সঙ্গে জড়িত ৫৫ বছর বয়সী আরও একজনকে স্বেচ্ছায় জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। পরে আরও জিজ্ঞাসাবাদ সাপেক্ষে তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

ইসরাত

×