ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৮ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১

ইসরায়েল ইরানকে নিয়ে ভুল গণনা করেছে,আমরা ঠিক করে দেব: খামেনি

প্রকাশিত: ১৭:০৩, ২৮ অক্টোবর ২০২৪

ইসরায়েল ইরানকে নিয়ে ভুল গণনা করেছে,আমরা ঠিক করে দেব: খামেনি

আয়াতুল্লাহ আলি খামেনি।  

ইরানকে নিয়ে ইসরায়েল ভুল গণনা করেছে। সেটি ইরানকে শুধরে দিতেই হবে বলে মন্তব্য করেছেন ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলি খামেনি।  

রোববার (২৭ অক্টোবর) সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে এক পোস্টে তিনি এ মন্তব্য করেছেন।

খামেনি লিখেছেন, দুই রাত আগে ইহুদিদের (ইসরায়েল) চালানো এ হামলাকে বাড়িয়ে বা কমিয়ে দেখার সুযোগ নেই।

শনিবার মধ্যরাত থেকে ভোর পর্যন্ত রাজধানী তেহরান ও পশ্চিমাঞ্চলীয় দু’টি প্রদেশের বিভিন্ন সামরিক স্থাপনায় বিমান হামলা চালায় ইসরায়েল। এতে ইরানের একাধিক সামরিক ও মিসাইল ঘাঁটিকে লক্ষ্যবস্তুতে পরিণত করেছিল তারা।

ইসরায়েলকে হুমকি দিয়ে ইরানের প্রধান ধর্মীয় নেতা বলেন, দুইদিন আগে ইহুদিবাদী সরকারের (ইসরায়েল) করা অপরাধকে হালকা ভাবে নেওয়া যাবে না। আবার অতিরঞ্জিতও করা যাবে না। তারা এখনও ইরানি জাতির শক্তি, ক্ষমতা, উদ্যোগ এবং ইচ্ছাশক্তিকে ঠিকমত বুঝতে পারেনি। আমাদেরকে সেটি তাদেরকে বুঝিতে দিতে হবে।

ইসরায়েলের সামরিক বাহিনী জানিয়েছে, ইসরায়েলি জঙ্গি বিমানগুলো তেহরানের কাছে ও ইরানের পশ্চিমাঞ্চলীয় দু’টি প্রদেশে ক্ষেপণাস্ত্র কারখানা ও অন্যান্য সামরিক এলাকায় আঘাত হেনেছে।

ইরানি কর্মকর্তারা বলছেন, ইসরায়েলের হামলায় তাদের খুব বেশি ক্ষয়ক্ষতি হয়নি। যদিও ইসরায়েলি হামলায় তাদের চার সেনা নিহত হয়েছেন। এ ছাড়া মিসাইল কারখানা ক্ষতিগ্রস্ত হয়েছে বলে মধ্যপ্রাচ্যের বিভিন্ন সংবাদমাধ্যমে দাবি করা হয়েছে।

ইরান গত ১ অক্টোবর ইসরায়েলের সামরিক ঘাঁটিগুলো লক্ষ্য করে দুই শতাধিক ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়েছিল। সেই হামলার প্রতিশোধ নিতেই শনিবার ইরানে পাল্টা হামলা চালায় ইসরায়েল।

তাসমিম

×