ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৮ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১

বাংলাদেশীদের অনুপ্রবেশ নিয়ে আবারো সোচ্চার বিজেপিই

প্রকাশিত: ১৩:২২, ২৮ অক্টোবর ২০২৪

বাংলাদেশীদের অনুপ্রবেশ নিয়ে আবারো সোচ্চার বিজেপিই

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

ভারত-বাংলাদেশ সীমান্তের পেট্রাপোল স্থলবন্দরে দাঁড়িয়ে ফের অনুপ্রবেশ ইস্যুতে সরব হলেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।
রোববার (২৭ অক্টোবর) পশ্চিমবঙ্গের পেট্রাপোল স্থলবন্দরে প্যাসেঞ্জার টার্মিনাল ভবন ও মৈত্রী দ্বার উদ্বোধনের সময় তিনি একথা বলেন।

অমিত শাহ বলেন, বাংলাদেশ থেকে অনুপ্রবেশ বন্ধ হলেই কেবল পশ্চিমবঙ্গে শান্তি ও উন্নয়ন সম্ভব। পশ্চিমবঙ্গের সমৃদ্ধির জন্য কাজ করতে বদ্ধপরিকর মোদি সরকার। এখানকার উন্নয়ন সুনিশ্চিত করতে চেষ্টায় কোনো ত্রুটি রাখবে না বিজেপি। অনুপ্রবেশ প্রসঙ্গ তুলে তিনি বলেন, বাংলাদেশ থেকে ৫-৬ হাজার লোক এখানে আসেন চিকিৎসা নিতে। এতে অর্থনীতির উপকার হয়। কিন্তু অবৈধ আসা-যাওয়া হলে বাংলার শান্তি বিঘ্নিত হয়। ২৬ সালে পরিবর্তন করুন। এই অনুপ্রবেশ আটকে দেব। আর সেটা করতে পারে একমাত্র বিজেপিই। উল্লেখ্য, বেনাপোল (বাংলাদেশ)-পেট্রাপোল (ভারত) বাণিজ্য ও যাত্রী চলাচলের ক্ষেত্রে বাংলাদেশ ও ভারতের জন্য অন্যতম গুরুত্বপূর্ণ স্থল সীমান্ত ক্রসিং। ভারত ও বাংলাদেশের মধ্যে স্থলভিত্তিক বাণিজ্যের প্রায় ৭০ শতাংশ (মূল্য অনুসারে) এই স্থলবন্দর দিয়ে সম্পন্ন হয়। তিনি আরও বলেন, নেপাল, বাংলাদেশ ও মিয়ানমারের মতো প্রতিবেশী দেশগুলোর সঙ্গে ব্যবসা ও সাংস্কৃতিক ক্ষেত্রে অংশীদারত্ব বাড়ানো হবে। অগ্রগতির দিক থেকে বেশ কয়েকটি উদ্যোগ বাস্তবায়ন সম্ভব হতে পারে সামনে।


 

জাফরান 

×