ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৬ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১

সুদানে মসজিদে বিমান হামলায় নিহত ৩১

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ০১:৫৩, ২৬ অক্টোবর ২০২৪

সুদানে মসজিদে বিমান হামলায় নিহত ৩১

সুদানের গেজিরা রাজ্যের রাজধানী ওয়াদ মাদানির একটি মসজিদে চালানো বিমান হামলায় অন্তত ৩১ জন নিহত এবং আরও ১৫ জন আহত হয়েছেন।

সুদানের গেজিরা রাজ্যের রাজধানী ওয়াদ মাদানির একটি মসজিদে গতকাল সন্ধ্যায় চালানো বিমান হামলায় অন্তত ৩১ জন নিহত এবং আরও ১৫ জন আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে।

ওয়াদ মাদানি শহরের প্রতিরোধ কমিটির বিবৃতিতে জানানো হয়েছে, আল-ইমততিদাদ এলাকার শেখ আল জেইলি মসজিদ এবং এর আশপাশের এলাকায় এই হামলা চালানো হয়। নামাজের পরপরই যুদ্ধবিমান থেকে বিস্ফোরক ব্যারেল ফেলে এই হামলা চালানো হয়। তবে, এখন পর্যন্ত কোনো পক্ষ এই হামলার দায় স্বীকার করেনি।

সুদানে চলমান সংঘাতের পটভূমিতে উল্লেখযোগ্য একটি ঘটনা ঘটে ২০২৩ সালের ডিসেম্বরে, যখন সুদানের সশস্ত্র বাহিনী (এসএএফ) ওয়াদ মাদানি থেকে সরে আসার পর গেজিরা রাজ্যের নিয়ন্ত্রণ নেয় আধাসামরিক বাহিনী র‍্যাপিড সাপোর্ট ফোর্সেস (আরএসএফ)। এর আগে, ২০২৩ সালের এপ্রিলে এসএএফ ও আরএসএফের মধ্যে সংঘর্ষ শুরু হয়, যা ক্রমেই সুদানের জন্য ভয়াবহ সংঘাতের রূপ নেয়।

আন্তর্জাতিক পর্যবেক্ষণ সংস্থা আর্মড কনফ্লিক্ট লোকেশন অ্যান্ড ইভেন্ট ডেটা প্রজেক্ট (ACLED)-এর ১৪ অক্টোবর প্রকাশিত একটি প্রতিবেদন অনুসারে, দুই বাহিনীর সংঘর্ষে এখন পর্যন্ত সুদানে ২৪ হাজার ৮৫০ জনেরও বেশি মানুষের প্রাণহানি ঘটেছে। সূত্র: সিনহুয়া 


 

তাওফিক

×