ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৬ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১

হিজবুল্লাহর রকেট হামলায় নিহত ৫ ইসরাইলি সেনা

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ০১:৩২, ২৬ অক্টোবর ২০২৪

হিজবুল্লাহর রকেট হামলায় নিহত ৫ ইসরাইলি সেনা

নিহত ৫ ইসরাইলি সেনা

লেবাননে ইসরাইলি বাহিনী ও হিজবুল্লাহর মধ্যে চলমান সংঘাতে বৃহস্পতিবার ভোর রাতে নতুন করে পাঁচ ইসরাইলি সেনা নিহত হয়েছে এবং আরও ১৯ জন আহত হয়েছে।

 ইসরাইলি সামরিক বাহিনী সূত্রে জানা গেছে, নিহত সেনারা ৮নং আর্মড ব্রিগেডের ৮৯তম ব্যাটালিয়নের রিজার্ভ সেনা ছিলেন এবং তাদের মধ্যে একজন ছিলেন ব্যাটালিয়নের উপকমান্ডার মাওরি।

ইসরাইলি প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) তথ্য অনুযায়ী, এই সেনারা দক্ষিণ লেবাননের একটি গ্রামে অবস্থান করছিলেন এবং রসদ গ্রহণের জন্য একটি নির্দিষ্ট স্থানে জড়ো হয়েছিলেন। ওই সময়ে হিজবুল্লাহর যোদ্ধারা তাদের লক্ষ্য করে একাধিক রকেট হামলা চালায়, যার মধ্যে একটি রকেট একটি বাড়িতে আঘাত হানে। বাড়িটির সামনে দাঁড়িয়ে থাকা সেনাদের মধ্যে কয়েকজন মারা যান এবং বাকিরা আহত হন। এছাড়াও, রসদ পৌঁছে দিতে আসা আরও কিছু সেনাও হামলায় আহত হন।

এরপর শুক্রবার সকালে দক্ষিণ লেবাননে আরেকটি সংঘর্ষে আরও একজন ইসরাইলি সেনা আহত হন। আহত সেনাকে দ্রুত উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এদিকে, লেবাননের হাসবায়া এলাকায় ইসরাইলি বিমান হামলায় তিনজন সাংবাদিক নিহত হওয়ার খবর পাওয়া গেছে। স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, লেবাননের দক্ষিণাঞ্চলে সিরিয়া সীমান্তের কাছে অবস্থিত একটি হোটেলে ইসরাইলি বাহিনীর অতর্কিত হামলায় এই তিন সাংবাদিক প্রাণ হারান।

তাওফিক

×