ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১

ওয়েনাডে মনোনয়নপত্র জমা

প্রথমবারের মতো নির্বাচনে লড়ছেন প্রিয়াঙ্কা গান্ধী 

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২১:১৪, ২৩ অক্টোবর ২০২৪

প্রথমবারের মতো নির্বাচনে লড়ছেন প্রিয়াঙ্কা গান্ধী 

প্রিয়াঙ্কা গান্ধী

ভারতের কেরলো ওয়েনাড লোকসভা আসনের উপনির্বাচনে কংগ্রেসের প্রার্থী হিসেবে প্রথমবারের মতো মনোনয়নপত্র জমা দিলেন প্রিয়াঙ্কা গান্ধী। বুধবার মা সোনিয়া গান্ধী, ভাই রাহুল গান্ধী ও কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গেকে সঙ্গে নিয়ে প্রিয়াঙ্কা তার মনোনয়নপত্র জমা দেন। গত লোকসভা নির্বাচনে দুটি আসন থেকে জয়ী হন রাহুল। একটি রায়বেরিলি, অন্যটি ওয়েনাড। রাহুল রায়বেরিলি রেখে ওয়েনাড আসনটি ছেড়ে দিয়েছেন। ওয়েনাড আসনে আগামী ১৩ নভেম্বর উপনির্বাচন হবে। খবর এনডিটিভি অনলাইনের। 
ওয়েনাড আসনের ভোটে প্রিয়াঙ্কা জিতলে গান্ধী পরিবারের তিন সদস্যই একসঙ্গে ভারতীয় সংসদের সদস্য হবেন। সে ক্ষেত্রে রাহুলের মতো প্রিয়াঙ্কাও হবেন লোকসভার সদস্য। আর সোনিয়া বর্তমানে রাজ্যসভার সদস্য। মঙ্গলবার মা ও ভাইয়ের সঙ্গে প্রিয়াঙ্কা যান কর্নাটকের মহীশূরে। সেখান থেকে ১৪০ কিলোমিটার সড়কপথ পাড়ি দিয়ে তারা পৌঁছান ওয়েনাডে। বুধবার ‘রোড শো’ করে তিনি মনোনয়নপত্র জমা দেন। এটাই হতে চলছে প্রিয়াঙ্কার প্রথম নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতা।

প্রিয়াঙ্কার প্রতি পূর্ণ ভরসা রেখে রাহুল মঙ্গলবার এক্সে একটি বিবৃতি দেন। এতে তিনি বলেন, ‘আমার হৃদয়ে ওয়েনাডের জনগণের এক বিশেষ স্থান রয়েছে। তাদের প্রতিনিধি হিসেবে প্রিয়াঙ্কার চেয়ে বেশি ভালো আর কেউ হতে পারেন না। ওয়েনাডের সব ধরনের প্রয়োজন আন্তরিকতার সঙ্গে তিনি মেটাতে পারবেন বলেই আমি বিশ্বাস করি। সংসদেও জোরালোভাবে তিনি সেখানকার মানুষের চাহিদা ও প্রয়োজন তুলে ধরতে পারবেন। ২৩ অক্টোবর মনোনয়নপত্র জমা দেওয়ার সময় আপনারা প্রিয়াঙ্কাকে সঙ্গ দিন।

যেভাবে ভালোবেসে ওয়েনাডের প্রতিনিধিত্ব করেছিলাম, সেভাবেই আমরা একযোগে ওয়েনাডের জনগণের প্রতিনিধির দায়িত্ব পালন করব। সোমবার ওয়েনাড উপনির্বাচন নিয়ে খাড়গে ও অন্য রাজ্য নেতাদের সঙ্গে বৈঠক করেন প্রিয়াঙ্কা। তার প্রতিদ্বন্দ্বী কে হবেন, তা এখনো নিশ্চিত নয়। ওয়েনাডসহ দেশের সব উপনির্বাচন এবং মহারাষ্ট্র ও ঝাড়খন্ড বিধানসভার নির্বাচনী ফল ঘোষিত হবে ২৩ নভেম্বর।

×