ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

মমতার সঙ্গে বৈঠক

পশ্চিমবঙ্গে ১৭ দিন পর ডাক্তারদের অনশন প্রত্যাহার

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২১:০৬, ২২ অক্টোবর ২০২৪

পশ্চিমবঙ্গে ১৭ দিন পর ডাক্তারদের অনশন প্রত্যাহার

পশ্চিমবঙ্গের জুনিয়র ডাক্তাররা সোমবার রাতে অনশন প্রত্যাহার করেন

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সঙ্গে বৈঠক শেষে ১৭ দিন পর আমরণ অনশন কর্মসূচি প্রত্যাহার করে নিয়েছেন কলকাতার আন্দোলনরত জুনিয়র চিকিৎসকরা। কলকাতায় আর জি কর হাসপাতালের নারী চিকিৎসককে ধর্ষণ ও হত্যার ঘটনায় তদন্ত ও বিচারের দাবিতে এ কর্মসূচি পালন করছিলেন ডাক্তাররা। খবর আনন্দবাজার অনলাইনের। অনশন কর্মসূচির পাশাপাশি আন্দোলনরত চিকিৎসকেরা পূর্বঘোষিত স্বাস্থ্য ধর্মঘট কর্মসূচিও প্রত্যাহার করে নিয়েছেন।

মঙ্গলবার রাজ্যজুড়ে এ কর্মসূচি পালন করার কথা ছিল। তবে আগামী দিনগুলোয় কর্মসূচি কেমন হবে, সেসব জানাতে আগামী শনিবার আর জি কর হাসপাতালে মহাসমাবেশ করবেন জুনিয়র চিকিৎসকরা। সোমবার রাজ্য সচিবালয় নবান্নের সভাকক্ষে ১০ দফা দাবি আদায় নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন আন্দোলনরত চিকিৎসকেরা। বৈঠক শেষে ধর্মতলায় অনশনমঞ্চে ফিরে এসে তারা কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দেন।

চিকিৎসকদের দাবি অনুযায়ী স্বাস্থ্যসচিব নারায়ণ স্বরূপ নিগমের অপসারণের বিষয় মেনে নেননি মমতা। মুখ্যমন্ত্রীর মতে, স্বাস্থ্যসচিবের দুর্নীতির অভিযোগ প্রমাণিত নয়। তিনি অভিযুক্তও নন। যদিও স্বাস্থ্যসচিবের দুর্নীতির বিষয়ে জুনিয়র চিকিৎসকরা মমতার কাছে তথ্য-প্রমাণ জমা দিয়েছেন। মতের অমিল দেখা গেছে রাজ্যের সব মেডিক্যাল কলেজে টাস্কফোর্স নিয়োগসংক্রান্ত দাবি নিয়েও।

×