ঢাকা, বাংলাদেশ   সোমবার ২১ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩১

ইসরাইলি আগ্রাসনে আরও ৮৭ ফিলিস্তিনি নিহত

উত্তর গাজায় ভয়াবহ বিমান হামলা

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২১:৪১, ২০ অক্টোবর ২০২৪

উত্তর গাজায় ভয়াবহ বিমান হামলা

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডের উত্তরাঞ্চলে ভয়াবহ হামলা

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডের উত্তরাঞ্চলে ভয়াবহ হামলা চালিয়েছে ইসরাইল। এতে কমপক্ষে ৮৭ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে নারী ও শিশু রয়েছে। আহত হয়েছেন আরও বহু মানুষ। বহু মানুষ এখনো ধ্বংসস্তূপের নিচে আটকে আছেন। খবর আলজাজিরার।
ইসরাইল বলেছে, তারা হতাহতের সংখ্যা খতিয়ে দেখছে। কারণ ইসরাইলের সেনাবাহিনীর পাওয়া তথ্যের সঙ্গে হামাস কর্তৃপক্ষের দেওয়া হিসাব মিলছে না। হামাসের নেতা ইয়াহিয়া সিনওয়ার নিহত হওয়ার পর ইসরাইল গাজায় আরও জোর হামলা চালাচ্ছে। হামাসের হাতে জিম্মি বন্দিরা ঘরে না ফেরা পর্যন্ত যুদ্ধ চালিয়ে যাওয়ার অঙ্গীকার করেছেন ইসরাইলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু। কর্মকর্তা, কূটনীতিক এবং অন্যান্য সূত্র বলেছে, যুক্তরাষ্ট্রের নির্বাচন কাছে আসছে। এই সময় ইসরাইল তাদের সীমান্তের সুরক্ষায় এবং হামাস যাতে পুনরায় সংগঠিত হতে না পারে তা নিশ্চিত করতে সামরিক অভিযান জোরদার করেছে।

শনিবার ইসরাইলের বিমান দক্ষিণ গাজায় সিনওয়ারের ছবি এবং বার্তা লেখা লিফলেট ছড়ায়। তাতে লেখা ছিল হামাস আর গাজা শাসন করবে না। এরপরই রবিবার উত্তর গাজার বেইত লাহিয়ায় বহুতল একটি ভবনে ইসরাইল বিমান হামলা চালালে হতাহতের ঘটনা ঘটে বলে জানিয়েছে চিকিৎসাকর্মীরা এবং হামাসের মিডিয়া। এদিকে দখলদার ইসরাইলের বিরুদ্ধে মধ্যপ্রাচ্যের বিভিন্ন প্রতিরোধকামী সংগঠনের প্রতিশোধমূলক হামলা অব্যাহত রয়েছে। 
গত ২৪ ঘণ্টায় এসব সংগঠনের হামলায় ইসরাইলের অন্তত ৫৩ জন সেনা আহত হয়েছে। যার মধ্যে ১৫ জনের অবস্থা গুরুতর। গাজার স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, এই অঞ্চলে যোগাযোগ ও ইন্টারনেট পরিষেবা বিচ্ছিন্ন হওয়ার কারণে বেইত লাহিয়ায় উদ্ধার তৎপরতা ব্যাহত হচ্ছে।

×