ঢাকা, বাংলাদেশ   শনিবার ১৯ অক্টোবর ২০২৪, ৪ কার্তিক ১৪৩১

হিজবুল্লাহর সঙ্গে সম্মুখযুদ্ধে ৫ ইসরাইলি সেনা নিহত

নেতানিয়াহুর বাসভবনে হামলা

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২০:৩৫, ১৯ অক্টোবর ২০২৪

নেতানিয়াহুর বাসভবনে হামলা

লেবাননের দক্ষিণাঞ্চল থেকে ইসরাইলি ভূখণ্ডে শনিবার ভোরের দিকে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে হিজবুল্লাহ

ইসরাইলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর ব্যক্তিগত বাসভবন লক্ষ্য করে ড্রোন হামলা চালানো হয়েছে। শনিবার লেবানন থেকে দেশটির সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ এ ড্রোন হামলা চালায়। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। এদিকে লেবাননের দক্ষিণাঞ্চলে হিজবুল্লাহর সঙ্গে সম্মুখযুদ্ধে ৫ ইসরাইলি সেনা নিহত হয়েছে। এ ছাড়া আহত হয়েছে আরও একজন সেনা কর্মকর্তা ও তিনজন সেনাসদস্য। খবর আলজাজিরার।
ইসরাইলি প্রধানমন্ত্রীর কার্যালয় নিশ্চিত করেছে, শনিবার সকালে লেবানন থেকে তেলআবিবের উত্তরে সিজারিয়ায় প্রধানমন্ত্রীর ব্যক্তিগত বাসভবন লক্ষ্য করে ড্রোন হামলা চালানো হয়। তবে হামলার সময় নেতানিয়াহু, তার স্ত্রী এবং পরিবার সিজারিয়াতে ছিল না। এ ছাড়া এ ঘটনায় কেউ হতাহত হয়নি। তবে ড্রোন হামলায় নেতানিয়াহুর একটি বাসভবন ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছে কার্যালয়। ড্রোনটি লেবানন থেকে ছোড়া হয়েছিল এবং এটি সরাসরি নেতানিয়াহুর ব্যক্তিগত বাড়িতে আঘাত হেনেছে। এটি লেবানন থেকে ৭০ কিলোমিটার উড়ে গিয়ে নেতানিয়াহুর বাড়িতে আছড়ে পড়ে।

হামলার পরপর ঘটনাস্থলে যায় পুলিশ। এ ছাড়া একই সময় তেল আবিবে সতর্কতামূলক সাইরেন বেজে ওঠে। যে ড্রোনটি নেতানিয়াহুর বাড়িতে গিয়ে পড়েছে সেটির সঙ্গে আরও দুটি ড্রোন তেলআবিবে পাঠিয়েছিল হিজবুল্লাহ। তবে সেগুলো ঠেকিয়ে দেওয়ার দাবি করেছে ইসরাইলি সেনাবাহিনী। হামলার সময় গিলিলত সামরিক ঘাঁটিতেও সতর্কতামূলক সাইরেন বেজে ওঠে। তবে সেনাবাহিনীর পরবর্তীতে জানায় ড্রোনগুলো এই এলাকায় আসেনি। নিহতদের মধ্যে মেজর ওফেক বাচার ইসরাইলের নেস জিওনা, ক্যাপ্টেন ইলাদ সিমান তোভ তিজোফিম স্টাফ সাজেন্ট এলায়াশিভ এইতান ওইদার জেরুজালেম, স্টাফ সার্জেন্ট ইয়াকোভ হিলেল জেরুজালেম এবং স্টাফ সার্জেন্ট ইয়েহুদা দিরোর ইয়াহালম হেবরনের বাসিন্দা ছিলেন।

×