ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৭ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১

বিয়ের আংটি ছাড়াই মেগান, তাহলে কি বিচ্ছেদের গুঞ্জনই সত্য? 

প্রকাশিত: ১৬:১৬, ১৭ অক্টোবর ২০২৪

বিয়ের আংটি ছাড়াই মেগান, তাহলে কি বিচ্ছেদের গুঞ্জনই সত্য? 

রাজপরিবার ত্যাগ করে সাধারণ জীবন-যাপন করেন ব্রিটিশ যুবরাজ প্রিন্স হ্যারি ও ডাচেস অব সাসেক্স মেগান মার্কেল। বিবাহবিচ্ছেদ হতে চলেছে হ্যারি ও মেগানের এমন গুঞ্জন শোনা যাচ্ছে কিছুদিন ধরেই। এবার এই গুঞ্জনের মধ্যেই মেগানকে বিয়ের আংটি ছাড়াই দেখা গেল। আর তাতেই সন্দেহ আরও বেড়েছে নেটিজেনদের। 

রয়্যাল নিউজ নেটওয়ার্কের বরাত দিয়ে ভারতের এনডিটিভি এ তথ্য জানিয়েছে। এতে বলা হয়, চলতি সপ্তাহে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় এক অনুষ্ঠানে দেখা যায় প্রিন্স হ্যারির স্ত্রী মেগান মার্কেলকে। সেখানে তাকে বাগদানের আংটি ছাড়াই দেখা গেছে।

গত শুক্রবার (১১ অক্টোবর) আন্তর্জাতিক বালিকা দিবস উপলক্ষে গ্রেটার সান্তা বারবারা এলাকায় গার্লস ইনকরপোরেটেডে মেয়েদের সঙ্গে ছবি আঁকা ও কারুকাজে শামিল হন ডাচেস অব সাসেক্স। ওই অনুষ্ঠানে মার্জিত পোশাক পরলেও মেগানের হাতে বাগদানের আংটিটি ছিল না, যা অনেকেরই দৃষ্টি আকর্ষণ করেছে।
 
বিয়ের আগের বছর ২০১৭ সালে প্রিন্স হ্যারির ডিজাইন করা আইকনিক আংটিটির গভীর ব্যক্তিগত তাৎপর্য রয়েছে। আংটিটির সঙ্গে হ্যারির প্রয়াত মা প্রিন্সেস ডায়ানার যোগ রয়েছে। কারণ, যে তিনটি হীরা বসানো আছে তার দুটিই প্রিন্সেস ডায়ানার দেয়া। একটি বতসোয়ানা থেকে আনা। কেনসিংটন প্রাসাদে মেগানকে বিয়ের প্রস্তাব দেয়ার সময় আংটিটি তাকে দিয়েছিলেন হ্যারি। 

তবে, এবাই প্রথমবার ছিল না যে মেগানকে তার বাগদানের আংটি ছাড়াই দেখা গিয়েছিল। এর আগে ২০২৩ সালের ডুসেলডর্ফে ইনভিকটাস গেমসের সময় আংটি ছাড়া দেখা গিয়েছিলো তাকে। সে সময় মেগান বলেছিলেন, ‘রিংটি মেরামত করা হচ্ছে।’ পরে চলতি বছরের শুরুতে তার আঙুলে আবার দেখা গিয়েছিল আংটিটি।

প্রসঙ্গত, রাজপরিবার ত্যাগ করে সাধারণ জীবন-যাপন করেন হ্যারি ও মেগান। ব্যক্তিগত খরচ সামলানোর জন্য রাজকোষ থেকে টাকা নেয়া তারা বন্ধ করে দিয়েছেন। ২০১৯ সালে ৬ মে তাদের প্রথম সন্তান আর্চির জন্ম হয়। ২০২১ সালে এক কন্যাসন্তানের জন্ম দেন মেগান। নাম রাখা হয় লিলিবেট। এই লিলিবেটই ব্রিটিশ রাজপরিবারের সিংহাসনের অষ্টম ও সর্বকনিষ্ঠ উত্তরাধিকারী।

তাসমিম

×