ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৭ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১

‘ভাইয়া ডাকবেন না’ গাড়িতে উঠতে চালকের শর্তে কুপোকাত যাত্রীরা

প্রকাশিত: ০১:০৫, ১৭ অক্টোবর ২০২৪

‘ভাইয়া ডাকবেন না’ গাড়িতে উঠতে চালকের শর্তে কুপোকাত যাত্রীরা

চালকের শর্তে কুপোকাত যাত্রীরা

যারা অনলাইনে গাড়ি বুক করেন বেশির ভাগ সময় দেখতে পান একটি কাগজে ‘কিউআর কোড’ ঝোলানো আছে। এর ফলে পেছনে বসা যাত্রীরা অনায়াসে সেই কোড স্ক্যান করে গাড়ির ভাড়া মেটাতে পারেন। কিন্তু ব্যতিক্রম এক গাড়িচালক। দীর্ঘ তালিকায় একাধিক নিয়ম লিখে রেখেছেন।

সেই চালকের দাবি, তার গাড়িতে ওঠতে যাত্রীদের কিছু নিয়ম পালন করতে হবে। এক যাত্রী তার গাড়িতে ওঠার পর সেই তালিকার ছবি রেডিটে পোস্ট করেছেন। যদিও এই ছবির সত্যতা যাচাই করা যায়নি। ঘটনাটি কোথায় ঘটেছে তাও জানা যায়নি।

এক রেডিট ব্যবহারকারী ছবিটি পোস্ট করে লিখেছেন, আমি একটি গাড়ি বুক করেছিলাম। সেখানেই এই তালিকা টাঙানো ছিল। তালিকার প্রথমেই লেখা ‘আপনি এই গাড়িটির মালিক নন। যিনি গাড়ি চালাচ্ছেন, তিনিই মালিক।’

আরও লেখা ‘শ্রদ্ধার সঙ্গে কথা বলুন। গাড়ির দরজা আস্তে বন্ধ করুন। গাড়িতে ওঠার আগে নিজের মেজাজ পকেটে রেখে উঠবেন। মেজাজ দেখার জন্য আমাদের অতিরিক্ত টাকা দেওয়া হয় না। দয়া করে দাদা বলে ডাকবেন না।’ সব শেষে আলাদা করে লেখা, ‘তাড়াতাড়ি গাড়ি চালাতে অনুরোধ করবেন না। প্রয়োজনে সময় মতো গাড়িতে উঠুন।’

ছবিটি দেখে এক নেটিজেন বলেছেন, চালক কড়াভাবে কথা শুনিয়ে দিয়েছেন। আবার অন্য এক নেটিজেনের দাবি, সবই মেনে নিলাম। কিন্তু দাদা বলে সম্বোধন করতে কেন বারণ করলেন তা বুঝতে পারলাম না।

বারাত

×