ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১

স্বেচ্ছাচারী ক্ষমতার পেছনে ছুটছেন ট্রাম্প

সমাবেশে কমলা

প্রকাশিত: ০০:৩৫, ১৬ অক্টোবর ২০২৪

স্বেচ্ছাচারী ক্ষমতার পেছনে ছুটছেন ট্রাম্প

কমলা হ্যারিস

মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে লাগামহীন ও অস্থির বলে অভিহিত করেন। যুক্তরাষ্ট্রের নাগরিকদের হুঁশিয়ারি দিয়ে কমলা জানান, ট্রাম্প স্বেচ্ছাচারী ক্ষমতার পেছনে ছুটছেন। মঙ্গলবার মার্কিন সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। খবর সিএনএনের।
মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আর মাত্র ২১ দিন বাকি। এ সময় রিপাবলিকান ও ডেমোক্র্যাটিক উভয় দলের প্রার্থীরাই তাদের নির্বাচনী প্রচারে ব্যস্ত সময় কাটাচ্ছেন। দোদুল্যমান অঙ্গরাজ্য পেনসিলভানিয়ায় সপ্তাহান্ত শেষে আয়োজিত এক জনসভায় কমলা বলেন, ট্রাম্পের সমাবেশগুলো দেখুন। তার কথাগুলো শুনুন। তার কথা থেকে বোঝা যায় কেমন মানুষ তিনি। আবারও নির্বাচিত হলে কি কি করবেন তিনি।

কমলা জানান, ট্রাম্পের কর্তৃত্বপরায়ণ বক্তব্যগুলো উদ্বেগের মাত্রা ছাড়িয়েছে এবং তার সম্ভাব্য দ্বিতীয় মেয়াদ উগ্রবাদের ইঙ্গিত দিচ্ছে। কমলা ও তার প্রচার দল ট্রাম্পের আরেক দফায় প্রেসিডেন্টের দায়িত্ব পালনের মানসিক শারীরিক সক্ষমতা নিয়েও প্রশ্ন তোলেন। উপস্থিত জনতাকে কমলা হ্যারিস ফক্স নিউজে দেওয়া ট্রাম্পের বক্তব্যের রেকর্ডিং শোনান। ট্রাম্প সেদিন মন্তব্য করেন, তিনি ন্যাশনাল গার্ড অথবা নিয়মিত সামরিক বাহিনীকে ভেতরের শত্রুদের নির্মূলে কাজে লাগাবেন।

কমলা বলেন, আপনারা তার কথা শুনেছেন। পেনসিলভানিয়ার ভেতরে থাকা শত্রুদের কথা বলছেন তিনি, যারা তাকে সমর্থন করেন না বা তার ইচ্ছা অনুযায়ী কাজ করবে না, তারাই দেশের শত্রু। যত দিন যাচ্ছে ডোনাল্ড ট্রাম্প অস্থির ও লাগামহীন হয়ে পড়ছেন। তিনি এমন স্বেচ্ছাচারী ক্ষমতা চান যা তাকে দায়মুক্ত করবে। যুক্তরাষ্ট্রের জনপ্রিয় পডকাস্টার জো রোগানের পডকাস্টে আসতে পারেন আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক পার্টির প্রার্থী কমলা হ্যারিস।

×