ঢাকা, বাংলাদেশ   রোববার ০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

বিশ্বমঞ্চে সম্মান হারিয়েছে যুক্তরাষ্ট্র ॥ ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২০:৫২, ৬ অক্টোবর ২০২৪

বিশ্বমঞ্চে সম্মান হারিয়েছে যুক্তরাষ্ট্র ॥ ট্রাম্প

ডোনাল্ড ট্রাম্প

মার্কিন যুক্তরাষ্ট্র বিশ্বমঞ্চে সম্মান হারিয়েছে এবং হাসির পাত্রে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন দেশটির সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। রবিবার পেনসিলভানিয়ার সুইং অঙ্গরাজ্যের বাটলার শহরে নির্বাচনী প্রচার অনুষ্ঠানে এমন মন্তব্য করেন এই রিপাবলিকান প্রার্থী। খবর আরটির।
নির্বাচনী প্রচারে ডোনাল্ড ট্রাম্প মার্কিন অর্থনীতিকে ঠিক করার, সহিংস অপরাধের বিরুদ্ধে লড়াই করার এবং দক্ষিণ সীমান্ত দিয়ে অবৈধ অভিবাসন দমন করার প্রতিশ্রুতি দেন। এ সময় ট্রাম্প বলেন, আমাদের সবকিছুই সেরা হতে হবে। আমাদের সেরা স্কুল থাকতে হবে। আমাদের শক্তিশালী সীমান্ত থাকতে হবে। আমরা চাই না খারাপ লোক এসে আমাদের ক্ষতি করুক। রিপাবালিকান প্রার্থী আরও বলেন, আমরা এমন একটি জাতি চাই যারা নতুন জিনিস তৈরি করবে, জিনিসগুলোকে আরও ভালো করে তুলবে। আমরা আবারও সম্মান ফিরে পেতে চাই যেমন সম্মান চার বছর আগে পেয়েছি।

ট্রাম্প তার পুরো প্রচারণায় প্রেসিডেন্ট জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট এবং ডেমোক্র্যাটিক মনোনীত প্রার্থী কমলা হ্যারিসের দুর্বল প্রশাসনকে যুক্তরাষ্ট্রের সুনাম নষ্ট করার জন্য দায়ী করেছেন। ট্রাম্প দাবি করেছেন, তিনি এখনো ক্ষমতায় থাকলে ইউক্রেন এবং গাজায় সংঘাত শুরু হত না। ট্রাম্প আরও দাবি করেন, ভøাদিমির পুতিন এবং শি জিনপিংসহ সব বিশ্বনেতাদের সঙ্গে তার ভালো সম্পর্ক রয়েছে। এ ছাড়া নভেম্বরে দ্বিতীয় মেয়াদে প্রেসিডেন্ট নির্বাচিত হলে তিনি দ্রুত রাশিয়া-ইউক্রেন দ্বন্দ্বের সমাধান করবেন বলেও দাবি করেন।

×