ঢাকা, বাংলাদেশ   রোববার ০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

গৃহবধূকে তুলে নিয়ে ধর্ষণের পর বিষ খাইয়ে হত্যা 

প্রকাশিত: ১৩:০৮, ৬ অক্টোবর ২০২৪; আপডেট: ১৪:০৭, ৬ অক্টোবর ২০২৪

গৃহবধূকে তুলে নিয়ে ধর্ষণের পর বিষ খাইয়ে হত্যা 

অভিযুক্তদের ওপর  হামলায় নেতৃত্ব দেন মূলত নারীরাই।

দক্ষিণ ২৪ পরগনার জয়নগরে এক শিশুকে ধর্ষণ করে খুনের ঘটনার পর এবার পূর্ব মেদিনীপুর। এক গৃহবধূকে বাড়ি থেকে তুলে নিয়ে ধর্ষণের পর বিষ খাইয়ে হত্যার অভিযোগ উঠেছে ভূপতিনগরে। দুই প্রতিবেশীর বিরুদ্ধে অভিযোগ উঠেছে।

শনিবার (৬ অক্টোব) ওই নারীকে তুলে নিয়ে ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ। তারপর বিষয়টি ধামাচাপা দেওয়ার জন্য ওই নারীর মুখে জোর করে বিষ ঢেলে দেওয়া হয়। পরে গ্রামবাসী ওই নারীকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে তার মৃত্যু হয়। 

এই খবর ছড়িয়ে পড়তেই আজ রবিবার সকালে উত্তেজিত এলাকাবাসীরা এক অভিযুক্তের বাড়িতে চড়াও হয়ে তাকে ধরে ফেলেন। মাঝ বয়সী ওই ব্যক্তিকে প্রায় অর্ধনগ্ন অবস্থায় গ্রামের রাস্তায় ফেলে বাঁশ, লাঠি দিয়ে বেধড়ক মারধর করেন গ্রামবাসীরা। হামলায় নেতৃত্ব দেন মূলত নারীরাই।

অভিযুক্তকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে পুলিশ। প্রাথমিক তদন্তের পর পুলিশ জানাচ্ছে ধর্ষণ এবং বিষ খাওয়ানোর অভিযোগ জমা পড়েনি, তদন্ত চলছে। তবে পুলিশের একটি সূত্র বলছে, কয়েকদিন আগের একটি ঘটনার পরিপ্রেক্ষিতে ওই নারীকে মারধর করেছিলেন অভিযুক্ত, দাবি স্থানীয়দের। ধর্ষণ করে খুন কি না তা তদন্ত সাপেক্ষ।

খবর পেয়ে ভূপতিনগর থানার বিশাল পুলিশবাহিনী গ্রামে এসে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করে। তবে উত্তেজিত জনতা পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন। ঘটনায় অভিযুক্তদের গ্রেফতার করে কঠোরতম শাস্তির দাবিতে সরব হয়েছেন এলাকাবাসীরা। এই মুহূর্তে উত্তেজনা রয়েছে এলাকায়।

নিহত ওই নারীর সন্তানের দাবি, তার মায়ের মুখে কাপড় বেঁধে ঘরের পিছন থেকে তুলে নিয়ে যাওয়া হয়। খবর পেয়ে গিয়ে দেখেন তার শরীরে কোনো কাপড় ছিল না। মুখ থেকে গ্যাঁজলা বেরোচ্ছিল।

জানা যায়, নারীর স্বামী কর্মসূত্রে বাড়ির বাইরে থাকেন। সেই সুযোগে তাকে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে ধর্ষণের অভিযোগ ওঠে প্রতিবেশী দুই ব্যক্তির বিরুদ্ধে। শুধু তা-ই নয়, নারীর মুখে বিষ ঢেলে দেওয়া হয় বলেও অভিযোগ। আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলেও বাঁচানো যায়নি।

এদিকে, আরজি কর-কাণ্ড নিয়ে যখন গোটা রাজ্য উত্তাল। সেই আবহেই গত শুক্রবার জয়নগরের ৯ বছরের এক শিশুকে অপহরণ করে ধর্ষণের অভিযোগ উঠেছে। টিউশন পড়তে গিয়ে আর বাড়ি ফেরেনি সে। ওই দিন রাতেই বাড়ি থেকে কিছুটা দূরে একটি পুকুর থেকে শিশুটির দেহ উদ্ধার হয়। এই ঘটনায় অভিযুক্তকে গ্রেপ্তার করে পুলিশ। শুক্রবারের এই ঘটনা ঘিরে শনিবার সকাল থেকেই উত্তপ্ত হয়ে ওঠে জয়নগর। দফায় দফায় সংঘর্ষ, পুলিশ ফাঁড়িতে আগুন জ্বালিয়ে দেওয়ার মতো ঘটনা ঘটে। জয়নগরের ঘটনার কয়েক ঘণ্টার মধ্যেই পূর্ব মেদিনীপুরের ভূপতিনগরে মহিলাকে ধর্ষণ করে খুনের অভিযোগ উঠল।

এম হাসান

×