ঢাকা, বাংলাদেশ   রোববার ০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

মসজিদ টার্গেট করে চালানো হচ্ছে হামলা!

প্রকাশিত: ১৩:০৫, ৬ অক্টোবর ২০২৪

মসজিদ টার্গেট করে চালানো হচ্ছে হামলা!

নেতানিয়াহু বাহিনীর হামলা

নেতানিয়াহু বাহিনীর হামলা থেকে রেহাই পাচ্ছে না লেবাননের বাড়িঘর, স্কুল-কলেজ এমনকি হাসপাতালও। শুধু তাই নয়, প্রাণ বাঁচাতে যারা মসজিদকে নিরাপদ মনে করে আশ্রয় নিচ্ছেন সেখানে টার্গেট করে হামলা চালানো হচ্ছে।

মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা জানিয়েছে, শনিবার ইসরায়েলি বাহিনী লেবাননের বিনত জিবেলি শহরের সালাহ গন্দুর হাসপাতাল সংলগ্ন একটি মসজিদে হামলা চালিয়েছে।

এই ঘটনার পর ইসরায়েলি সামরিক বাহিনী দাবি করেছে, মসজিদটিকে যখন লক্ষ্যবস্তু করা হয় তখন সেখানে হিজবুল্লাহ যোদ্ধারা উপস্থিত ছিলেন। তবে এই দাবির পক্ষে কোনো প্রমাণ উপস্থাপন করতে পারেনি নেতানিয়াহু বাহিনী।

লেবাননে হামলা অব্যাহত রেখেছে ইসরায়েল। গুঁড়িয়ে দেওয়া হচ্ছে একের পর এক স্থাপনা। রেহাই পায়নি দক্ষিণাঞ্চলীয় শহর বিনতে জেবিলের হাসপাতালও। অন্যদিকে লেবাননের উত্তরাঞ্চলীয় শহর ত্রিপোলিতে প্রথমবারের মতো হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী।

কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরা বলছে, এখন পর্যন্ত লেবাননে ২ হাজারের বেশি মানুষ নিহত হয়েছে। যার মধ্যে নারী-শিশুর সংখ্যাই কয়েকশ। এমন পরিস্থিতিতেও অনেকটা নীরব ভূমিকা পালন করছে সৌদি আরবসহ বেশির ভাগ মুসলিম বিশ্ব।

তাসমিম

×