ঢাকা, বাংলাদেশ   শনিবার ০৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

নিরাপত্তা বাহিনীর অভিযানে ছত্রিশগড়ে ৩৬ মাওবাদী নিহত

প্রকাশিত: ১০:৫১, ৫ অক্টোবর ২০২৪

নিরাপত্তা বাহিনীর অভিযানে ছত্রিশগড়ে ৩৬ মাওবাদী নিহত

ভারতের ছত্তিসগড়ে মাওবাদীদের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে নিরাপত্তা বাহিনী

ভারতে নিরাপত্তা বাহিনীর গুলিতে ৩৬ মাওবাদী নিহত হয়েছেন। শুক্রবার (৪ অক্টোবর) ছত্রিশগড়ের নারায়ণপুর-দান্তেওয়াড়া সীমান্তবর্তী একটি জঙ্গলে অভিযানের সময় এই ঘটনা ঘটে।

ছত্রিশগড়ে মাওবাদীদের বিরুদ্ধে ভারতীয় নিরাপত্তা বাহিনীর সাম্প্রতিক সময়ে এটি সবচেয়ে বড় সাফল্য। ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ গত ৯ মাসে দুইবার ছত্রিশগড়ে গেছেন। ওই সময় তিনি জানান এই রাজ্য থেকে সশস্ত্র গোষ্ঠীদের চিরদিনের জন্য নির্মূল করবেন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে জানা গেছে, ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ড ও স্পেশাল টাস্ক ফোর্স বৃহস্পতিবার মাওবাদীদের বিরুদ্ধে অভিযান শুরু করে। আর শুক্রবার বেলা সাড়ে ১২টার দিকে মাওবাদী যোদ্ধাদের সঙ্গে সম্মুখ গোলাগুলি শুরু হয়।

একটি সূত্র জানিয়েছে, অভিযানে বেশ কয়েকটি অ্যাসাল্ট রাইফেল উদ্ধার করা হয়েছে। যার মধ্যে একে সিরিজের রাইফেলও আছে।স্থানীয় প্রশাসন সূত্রে জানা গেছে, মাওবাদীদের জড়ো হওয়ার গোপন খবর জানতে পেরে বৃহস্পতিবার গোভেল নামের একটি গ্রামে নিরাপত্তা বাহিনীর সদস্যদের পাঠানো হয়। এরপর তারা যৌথ অভিযান শুরু করেন।

সূত্রটি আরও জানিয়েছে, দুপুরে নেন্দুর-থুলথুলিতে প্রথম গোলাগুলি শুরু হয়। এরপর এসব মাওবাদী নিহত হন। আরও কিছু মাওবাদী জঙ্গলের ভেতর ঢুকে গেছেন। তাদের খুঁজে বের করতে সতর্কতা বজায় রেখে অভিযান চালানো হচ্ছে।

ফুয়াদ

×