ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

জাকারবার্গের ঘড়ি

টাইমস অব ইন্ডিয়া

প্রকাশিত: ০০:০৪, ২৩ সেপ্টেম্বর ২০২৪

জাকারবার্গের ঘড়ি

মার্ক জাকারবার্গ

ইনস্টাগ্রাম, ফেসবুক, হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার ও থ্রেডস অ্যাপের মূল প্রতিষ্ঠান মেটার প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ। সম্প্রতি খুদে ব্লগ লেখার সাইট এক্সে (সাবেক টুইটার) তার একটি ছবি প্রকাশ করেছে অভিজাত ঘড়ির অনলাইন বাজার জোয়াপ্যাক্স। বিলাসবহুল ঘড়িটির দাম ৯৫ হাজার ৭০০ মার্কিন ডলার। জোয়াপ্যাক্সের এক্স পোস্টে দেখা গেছে, অ্যাকুয়ার্ড এফএমের একটি সরাসির অনুষ্ঠানে বক্তব্য  দেন জাকারবার্গ।

কালো রঙের ঢিলেঢালা টি-শার্ট ও জিনস প্যান্ট পরিহিত জাকারবার্গের হাতে রয়েছে সাদা ও নীল ডায়ালের একটি ঘড়ি। সুইজারল্যান্ডের অভিজাত ও বিলাসবহুল ঘড়ি নির্মাতা প্রতিষ্ঠান ডি বেথুনের তৈরি ডিবি ২৫ স্ট্যারি ভ্যারিয়াস মডেলের ঘড়িটির দাম সংস্করণভেদে ৯০ থেকে ৯৫ হাজার ৭০০ মার্কিন ডলার, বাংলাদেশী মুদ্রায় ১ কোটি ৮ লাখ থেকে ১ কোটি ১৫ লাখ টাকা।
মার্ক জাকারবার্গের হাতে থাকা ঘড়িটির বিষয়ে যুক্তরাজ্যের নিলামকারী প্রতিষ্ঠান বনহ্যামসের ঘড়ি বিশেষজ্ঞ ব্রায়ান লি জানিয়েছেন, বছরে মাত্র ২০টি ডিবি ২৫ স্ট্যারি ভ্যারিয়াস মডেলের ঘড়ি তৈরি করা হয়। ফলে ঘড়িটি যেমন বিলাসবহুল তেমনি বিরলও।
ডিবি ২৫ স্ট্যারি ভ্যারিয়াস মডেলের ঘড়িটির বিষয়ে নির্মাতা প্রতিষ্ঠান ডি বেথুনের ওয়েবসাইটে বলা হয়েছে, ঘড়িটির ডায়াল সাদা ও গাঢ় নীল রং দিয়ে তৈরি। নীল ডায়ালের ওপর ছোট ছোট সাদা রঙের ছটাও রয়েছে। এসব সাদা ছটা মিল্কিওয়ে ছায়াপথে থাকা তারাগুলোর অবস্থান অনুযায়ী নকশা করা হয়েছে। ফলে ডায়ালটি দেখতে অনেকটা আকাশে থাকা তারাগুলোর মতো। ২৪ ক্যারেটের সোনালি পাত দিয়ে তৈরি করা হয়েছে ডায়ালটি।- টাইমস অব ইন্ডিয়া

×