ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

আইসল্যান্ডে ৮ বছর পর সাদা ভাল্লুক

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২১:১০, ২২ সেপ্টেম্বর ২০২৪

আইসল্যান্ডে ৮ বছর পর সাদা ভাল্লুক

দীর্ঘ ৮ বছর পর দেখা মিলেছিল একটি সাদা ভাল্লুকের

ইউরোপের দেশ আইসল্যান্ডে দীর্ঘ ৮ বছর পর দেখা মিলেছিল একটি সাদা ভাল্লুকের। তবে ভাল্লুকটিকে গুলি করে মেরে ফেলেছে পুলিশ। দুর্গম একটি গ্রামে ভাল্লুকটিকে হত্যা করা হয়। হত্যার আগে পরিবেশ বিষয়ক সংস্থার সঙ্গে কথা বলে নেয় পুলিশ। খবর এপির।
যেখানে ভাল্লুকটিকে দেখা গিয়েছিল সেখানকার পুলিশ কর্মকর্তা হেলগি জেনসন বলেছেন, আমরা এমন কিছু করতে চাইনি। কিন্তু এটি একটি বাড়ির খুব কাছে চলে এসেছিল। বাড়িটিতে এক বৃদ্ধ মহিলা ওই সময় একা ছিলেন। তিনি ফোনের মাধ্যমে তার মেয়ের সঙ্গে যোগাযোগ করে জানান, বাড়ির কাছে একটি ভাল্লুক এসেছে এবং তার বাড়ির ময়লা তছনছ করে দিয়েছে। তিনি সাহায্য চান।

তিনি জানিয়েছেন, এই নারী ও অন্যান্যদের নিরাপত্তার কথা চিন্তা করে ভাল্লুকটিকে গুলি করে হত্যা করা হয়। তবে সাদা ভাল্লুকের মানুষের ওপর আক্রমণ করার খুব বেশি একটি নজির নেই। কিন্তু তা সত্ত্বেও এটি হিংস্র হয়ে উঠতে পারে এই আশঙ্কা থেকে হত্যা করা হয়েছে। পুলিশের এই কর্মকর্তা জানিয়েছেন, এই ভাল্লুকটির ওজন ১৫০ থেকে ২০০ কেজি হবে বলে ধারণা তাদের। এটির মরদেহ আইসল্যান্ডের নেচারাল হিস্টোরি ইনস্টিটিউটে নিয়ে যাওয়া হবে। সেখানে ভাল্লুকটির ওপর পরীক্ষা-নিরীক্ষা চালানো হবে। এরপর এটির খুলিটি সংরক্ষণ করে রাখা হবে।

×