ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

দ্বিতীয় টিভি বিতর্কের প্রস্তাব প্রত্যাখ্যান ট্রাম্পের

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২১:০৮, ২২ সেপ্টেম্বর ২০২৪

দ্বিতীয় টিভি বিতর্কের প্রস্তাব প্রত্যাখ্যান ট্রাম্পের

ডোনাল্ড ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগে আর কোনো টিভি বিতর্কে অংশ নেবেন না বলে জানিয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। রবিবার নর্থ ক্যারোলিনায় অনুষ্ঠিত এক জনসভায় বক্তব্যে এ কথা জানান তিনি। খবর সিএনএনের।
ট্রাম্প বলেন, আরেকটি বিতর্কের জন্য অনেক দেরি হয়ে গেছে। কারণ এরই মধ্যে ভোট শুরু হয়ে গেছে। তবে ডেমোক্র্যাট প্রার্থী ও বর্তমান ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস বিতর্কের আমন্ত্রণ গ্রহণ করেছেন। কমলার নির্বাচনী প্রচার দল বলেছে, ভাইস প্রেসিডেন্ট কমলা প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে আরেকবার টিভি বিতর্কে অংশে নেওয়ার জন্য প্রস্তুত। মার্কিন যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৫ নভেম্বর। কিন্তু গত শুক্রবার থেকেই কোনো কোনো রাজ্যে সশরীরে আগাম ভোটগ্রহণ শুরু হয়েছে।
গত ১০ সেপ্টেম্বর ফিলাডেলফিয়ায় অনুষ্ঠিত বিতর্কে জয়ের দাবি করেছিলেন ট্রাম্প। এই বিতর্কে তার অংশ নেওয়া উচিত ছিল বলে জানিয়েছেন অনেক রিপাবলিকান সমর্থক। তবে ফিলাডেলফিয়ার বিতর্কের পরে হওয়া এক তাৎক্ষণিক জরিপে দেখা গেছে, ভাইস প্রেসিডেন্ট কমলা তার প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে ছিলেন বলেই অধিকাংশ দর্শক বিশ্বাস করেন। এদিকে ওই বিতর্কের পরই ট্রাম্প বলেছিলেন, আর কোনো বিতর্ক হবে না। রবিবারের জনসভায় বক্তব্য রাখতে গিয়েও আগের বিতর্কে জয়ের দাবি করেন ট্রাম্প।

×