ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

আত্মহত্যা করতে গিয়ে রেললাইনে তরুণীর ঘুম, অতপর...

প্রকাশিত: ১১:৫০, ১২ সেপ্টেম্বর ২০২৪

আত্মহত্যা করতে গিয়ে রেললাইনে তরুণীর ঘুম, অতপর...

কোনো ট্রেন না আসায় রেললাইনে শুয়ে ঘুমিয়ে পড়েন তরুণী।

প্রেমে ব্যর্থ হয়ে আত্মহত্যা করার জন্য রেল লাইনে ঝাপ দিতে গিয়েছিলেন। তবে দীর্ঘক্ষণ কোনো ট্রেন না আসায় রেললাইনে শুয়ে ঘুমিয়ে পড়েন তরুণী। অতঃপর ট্রেন এলো ঠিকই, তবে আত্মহত্যা করা আর হলো না।

জরুরি ব্রেক কষে ট্রেন থামিয়ে মেয়েটির ঘুম ভাঙালেন লোকোর চালক। তারপর রেললাইনেই চললো একপ্রস্থ নাটক। গোটা ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সোশাল মিডিয়ায়। জানা গেছে, ঘটনাটি ঘটেছে ভারতের বিহার রাজ্যের মোতিহারি এলাকায়।

ভাইরাল ভিডিওতে দেখা যায়, পিঠে ব্যাগ নিয়ে সাদা পোশাক পরা এক তরুণী রেললাইনের মাঝে শুয়ে গভীর ঘুমে ডুবে রয়েছেন। ট্রেন প্রায় ছুঁয়ে ফেলেছিল তাকে। তখনো বেঘোরে ঘুমোচ্ছিলেন তিনি।

এই অবস্থায় ট্রেন থেকে নেমে মেয়েটিকে ডেকে তোলেন খোদ ট্রেনচালক। হঠাৎ ঘুম ভাঙায় কিছুটা ভ্যাবাচ্যাকা খেয়ে যান তরুণী। পরক্ষণেই হয়তো মনে পড়ে কী উদ্দেশে এসেছিলেন। মৃত্যুপণ করে আসা তরুণী এবার বসে পড়েন রেললাইনে। ফিরবেন না কিছুতেই। ওই অবস্থায় তাকে কার্যত পাঁজাকোলা করে লাইন থেকে নামিয়ে নেন স্থানীয়রা।

রেল সূত্র জানা যায়, মোতিহারি থেকে মুজাফফরপুরের দিকে যাওয়ার সময় রেললাইনের ওপর কাউকে শুয়ে থাকতে দেখেন ট্রেনের চালক। সঙ্গে সঙ্গে জরুরি ব্রেক কষেন তিনি। ওই অবস্থায় কিশোরীর একেবারে ওপরে গিয়ে থামে ট্রেনটি। এমন অস্বাভাবিকভাবে ট্রেন থেমে যেতে দেখে রেললাইনের আশপাশে থাকা মানুষজন ছুটে আসেন। ডেকে তোলা হয় মেয়েটিকে। শেষ পর্যন্ত ওই তরুণীকে তার পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে বলে জানা গেছে।

এদিকে স্থানীয় সূত্রে জানাচ্ছে, এক যুবকের সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল মেয়েটির। তাকে বিয়ে করতে চেয়েছিলেন। কিন্তু বাধা হয়ে দাঁড়ায় পরিবার। ফলে পরিবারের ওপর অভিমান করে চরম পদক্ষেপের সিদ্ধান্ত নেন তরুণী।

ভিডিওতে দেখা যায়, চালক বারবার মেয়েটিকে রেললাইন থেকে নেমে যাওয়ার কথা বললেও কানে তোলেননি তিনি। শেষে স্থানীয় কয়েকজন নারী রেললাইন থেকে তাকে জোর করে টেনে নিয়ে যান। তখনো মেয়েটি চিৎকার করে বলছিলেন, ‘আমি মরতে চাই, তাতে আপনাদের কী?’

সূত্র: সংবাদ প্রতিদিন

তাসমিম

×