ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

ক্যান্সারমুক্ত কেট মিডলটন

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২১:৩২, ১০ সেপ্টেম্বর ২০২৪

ক্যান্সারমুক্ত কেট মিডলটন

কেট মিডলটন

ক্যান্সারমুক্ত হয়েছেন ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন। মঙ্গলবার এক ভিডিও বার্তায় এ কথা জানিয়েছেন প্রিন্সেস অব ওয়েলস নিজেই। চলতি বছরের শুরুর দিকে হঠাৎ করেই সবার অন্তরালে চলে যান ব্রিটিশ রাজবধূ প্রিন্সেস অব ওয়েলস কেট মিডলটন। গুঞ্জন ওঠে ক্যান্সারে আক্রান্ত হয়েছেন তিনি। এরপর গেল মার্চে ক্যান্সারের চিকিৎসা নেওয়ার কথা প্রকাশ করেন কেট।

দীর্ঘ কয়েক মাস চিকিৎসা নেওয়ার পর কেমোথেরাপির মাধ্যমে ক্যান্সারমুক্ত হয়েছেন প্রিন্সেস অব ওয়েলস। ব্রিটিশ রাজপরিবারের কেনসিংটন প্যালেস থেকে প্রকাশিত ব্যক্তিগত একটি ভিডিওতে এ কথা জানিয়ে স্বস্তি প্রকাশ করেন তিনি। কেট চলতি বছরটি তার জন্য অবিশ্বাস কঠিন বলে আখ্যা দিয়ে বলেন, মানুষের পরিচিত জীবন মুহূর্তেই বদলে যেতে পারে। গেল নয় মাস তিনি এবং তার পরিবার এক ভয়ংকর ও কঠিন সময় পার করেছেন বলেও জানান কেট।

এখন কীভাবে বাকি জীবন ক্যান্সারমুক্ত থাকা যায় সেটির উপর নজর রাখবেন ব্রিটিশ এই রাজবধূ। ধারণা করা হচ্ছে, চলতি বছরের শেষ দিকে খুব অল্পসংখ্যক অনুষ্ঠানে হাজির হতে পারেন কেট। তবে রাজপ্রাসাদ সূত্রগুলো জোর দিয়ে জানিয়েছে, কেটের সুস্থ হতে আরও অনেক পথ বাকি। আগামী কয়েক মাস তিনি তার স্বাস্থ্যের ওপরই সবচেয়ে বেশি মনোযোগ দেবেন। -রয়টার্স

×