ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

১৩ আইনপ্রণেতা আটক

ইমরানের মুক্তির দাবিতে পাকিস্তানে বিক্ষোভ

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২১:৩০, ১০ সেপ্টেম্বর ২০২৪

ইমরানের মুক্তির দাবিতে পাকিস্তানে বিক্ষোভ

ইসলামাবাদে পিটিআইয়ের বিক্ষোভ

পাকিস্তানের কারাবন্দি সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের মুক্তির দাবিতে রাজধানী ইসলামাবাদে বিশাল বিক্ষোভ সমাবেশ করেছে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। রাজধানীতে পিটিআইয়ের সমাবেশের একদিন পর মঙ্গলবার দেশের বিভিন্ন প্রান্তে অভিযান চালিয়ে পিটিআইয়ের কয়েকজন আইনপ্রণেতাকে আটক করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। খবর ডনের।
২০২২ সালে পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদ থেকে ক্ষমতাচ্যুত হওয়ার পর এক বছরেরও বেশি সময় ধরে কারাগারে রয়েছেন ৭১ বছর বয়সী সাবেক ক্রিকেট তারকা ইমরান খান। দেশটির সামরিক বাহিনীর জেনারেলদের সঙ্গে মতবিরোধ ঘিরে তৈরি হওয়া অস্থিতিশীল পরিস্থিতিতে সংসদে অনাস্থা ভোটে হেরে ক্ষমতা থেকে বিদায় নিতে বাধ্য হন তিনি।

পুলিশ চারজনকে আটক করেছে বলে জানালেও পিটিআইয়ের একজন মুখপাত্র বলেছেন, দলের অন্তত ১৩ জন আইনপ্রণেতাকে ইসলামাবাদের বিভিন্ন স্থান থেকে তুলে নেওয়া হয়েছে। তাদের মধ্যে কয়েকজনকে সংসদের বাইরে থেকে আটক করা হয়েছে। 
গণমাধ্যমের ভিডিও ফুটেজে দেখা যায়, সংসদের বাইরে আটকে পড়া আইনপ্রণেতাদের ঠেলে গাড়িতে তুলছে পুলিশ। সংসদের বিরোধীদলীয় নেতা ওমর আইয়ুব খান এই দৃশ্যকে ঘৃণ্য বলে নিন্দা জানিয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া এক পোস্টে ইমরান খানের সহযোগী জুলফিকার বুখারি বলেছেন, ব্যাপক বিক্ষোভ সরকারের মেরুদ-ে কাঁপুনি ধরিয়েছে। আইনপ্রণেতাদের আটকের ঘটনাকে অবৈধ বলে অভিহিত করেছেন তিনি।

×