ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

ভারতের ত্রিপুরায় ৪ বাংলাদেশি আটক

প্রকাশিত: ১৮:৫৬, ৭ সেপ্টেম্বর ২০২৪

ভারতের ত্রিপুরায় ৪ বাংলাদেশি আটক

আটক বাংলাদেশিরা।

ভারতের উত্তরপূর্বাঞ্চলীয় রাজ্য ত্রিপুরার সীমান্ত এলাকা থেকে ৪ বাংলাদেশিকে আটক করেছে বিএসএফ। শনিবার (৭ সেপ্টেম্বর) সকালের দিকে রাজ্যের ধর্মনগর এলাকা থেকে তাদের আটক করে ত্রিপুরা পুলিশ। 

দেশটির গণমাধ্যমে বলা হয়েছে, ত্রিপুরায় চার বাংলাদেশিকে আটক করেছে পুলিশ। অবৈধ উপায়ে সীমান্ত পেরিয়ে ভারতে প্রবেশের অভিযোগে তাদের আটক করা হয়েছে।

ত্রিপুরা পুলিশ বলেছে, বাংলাদেশের একটি শহরের কাছের সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করার পর উনাকোটি জেলার কুমারঘাটে ঘুরে বেড়াতে দেখা যায় ওই চার বাংলাদেশিকে।

আটককৃতরা হলেন- বাংলাদেশের বাগেরহাট জেলার মুরালগঞ্জের মোহাম্মদ হানিফ (৫০), একই জেলার গোপালপানি এলাকার মোহাম্মদ ইউসুফ আলী (৩৫), জামালটিলা এলাকার পারুল বেগম এবং জেসমিন আক্তার।

ত্রিপুরা পুলিশ বলেছে, আটককৃতরা ত্রিপুরায় প্রবেশের পর সারা রাত অটোরিকশায় করে ঘুরে বেড়িয়েছেন। পরে ধর্মনগর শহরের এলআইসি অফিসের কাছে তাদের নামিয়ে দেওয়া হলে টহল কর্মকর্তাদের মাঝে সন্দেহের সৃষ্টি হয়। জিজ্ঞাসাবাদে ওই বাংলাদেশিরা জানান, রাজধানী ঢাকার রুবেল নামের এক ব্যক্তি তাদের অবৈধভাবে ভারতে প্রবেশের ব্যবস্থা করে দিয়েছেন। ভারতের বেঙ্গালুরুতে তাদের চাকরির ব্যবস্থা করে দেওয়ার প্রতিশ্রুতিও দিয়েছিলেন তিনি। তবে চুক্তি অনুযায়ী, বেঙ্গালুরুতে পৌঁছানোর পর রুবেলকে টাকা দেওয়ার কথা ছিল তাদের।

ত্রিপুরা পুলিশের একজন কর্মকর্তা বলেছেন, কর্মসংস্থানের সন্ধানে ভারতে পাড়ি জমানো বাংলাদেশিদের সংখ্যা বাড়ছে। ত্রিপুরা পুলিশ তাদের আটকের পর আদালতে হাজির করেছে। বর্তমানে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

সূত্র: ইন্ডিয়া টুডে।

এম হাসান

×