ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

উপদেষ্টা পদে সাবেক প্রেমিকাকে নিয়োগ দিলেন মন্ত্রী

প্রকাশিত: ১২:০২, ৭ সেপ্টেম্বর ২০২৪

উপদেষ্টা পদে সাবেক প্রেমিকাকে নিয়োগ দিলেন মন্ত্রী

ইতালির সংস্কৃতিমন্ত্রী জেনারো সানগিউলিয়ানো। ছবি: রয়টার্স

সরকারি কাজে নিজের সাবেক প্রেমিকাকে উপদেষ্টা নিয়োগ দিয়েছিলেন ইতালির একজন মন্ত্রী। যদিও কাজটি ছিল অবৈতনিক। কিন্তু সমালোচনা পিছু ছাড়েনি। সমালোচনার মুখে অবশেষে গতকাল শুক্রবার (৭ সেপ্টেম্বর) পদত্যাগ করেন ওই মন্ত্রী।

ঘটনাটি ঘটেছে ইতালির সংস্কৃতিমন্ত্রী জেনারো সানগিউলিয়ানোর সঙ্গে। তাঁর বয়স ৬২ বছর। সরকারি একটি গুরুত্বপূর্ণ উদ্যোগে সাবেক প্রেমিকা মারিয়া রোসারিয়া বোসিয়াকে অবৈতনিক উপদেষ্টা নিয়োগ দেওয়ার অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে।

মারিয়া নিজেই লিংকডইন পোস্টে এ কথা জানানোর পর থেকে তুমুল সমালোচনা ছড়িয়ে পড়ে। গত বুধবার রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যমে এক সাক্ষাতকারে অশ্রুসিক্ত চোখে মারিয়ার সঙ্গে সম্পর্ক এবং তাঁকে অবৈতনিক উপদেষ্টা নিয়োগের কথা স্বীকার করে নেন জেনারো। এতেও সমালোচনা কমেনি। 

অবশেষে গতকাল শুক্রবার প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনির কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন সংস্কৃতিমন্ত্রী জেনারো। তিনি বলেছেন, মারিয়ার নিয়োগে কোনো বেআইনি কাজ করেননি। মন্ত্রী হিসেবেও কোনো নিয়ম ভাঙেননি।

বুধবারের ওই সাক্ষাতকারে জেনারো জানান, গত মে মাসে মারিয়ার সঙ্গে নেপলসে তাঁর প্রথম দেখা হয়। অল্প সময়ের মধ্যে তাঁরা প্রেমের সম্পর্কে জড়ান। সেটা ভেঙেও যায়। এজন্য নিজের স্ত্রীর কাছে ক্ষমা চেয়েছেন সদ্য পদত্যাগ করা এই মন্ত্রী।

সূত্র: ইনডিপেডেন্ট।

এসআর

×