ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১০ অক্টোবর ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১

গাজায় ২৪ ঘণ্টায় আরও ৪৮ ফিলিস্তিনি নিহত

ইসরাইলি জিম্মিদের কফিনে করে ফেরত পাঠানো হবে ॥ হামাস

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২১:১৮, ৩ সেপ্টেম্বর ২০২৪

ইসরাইলি জিম্মিদের কফিনে করে ফেরত পাঠানো হবে ॥ হামাস

ইসরাইলি জিম্মিদের কফিনে করে ফেরত পাঠানো হবে ॥ হামাস

গাজায় ইসরাইলি সামরিক আগ্রাসন অব্যাহত থাকলে জিম্মি করা ব্যক্তিদের কফিনে করে ফেরত পাঠানো হবে বলে হুঁশিয়ারি দিয়েছে ফিলিস্তিনের স্বাধীনতাকামী গোষ্ঠী হামাস। মঙ্গলবার সংগঠনটির সামরিক শাখা ইজ্জেদিন আল কাসাম ব্রিগেডের পক্ষ থেকে এ হুঁশিয়ারি দেওয়া হয়।

এদিকে গাজা ভূখ-ে ইসরাইলি বর্বর হামলায় গত ২৪ ঘণ্টায় আরও ৪৮ ফিলিস্তিনি নিহত হয়েছে। এতে করে উপত্যকাটিতে নিহতের মোট সংখ্যা প্রায় ৪০ হাজার ৮০০ জনে পৌঁছেছে। এ ছাড়া গত বছরের অক্টোবর থেকে চলা এই হামলায় আহত হয়েছেন আরও ৯৪ হাজারের বেশি ফিলিস্তিনি। খবর আলজাজিরার।
এদিকে লোহিত সাগরে সৌদি আরবের পতাকাবাহী আমজাদ ও পানামার পতাকাবাহী ব্লু লেগুন ওয়ান নামের দুটি অশোধিত জ্বালানি তেলবাহী ট্যাংকারে হামলা চালিয়েছে ইয়েমেনের হুতিরা। এক বিবৃতিতে ব্লু লেগুন ট্যাংকারে হামলার দায় স্বীকার করেছে হুতি বাহিনী। তারা জানায়, ট্যাংকারটিতে কয়েকটি ক্ষেপণাস্ত্র দিয়ে আঘাত হানা হয়েছে। কিন্তু সৌদি ট্যাঙ্কারটিতে হামলার বিষয়ে কোনো কিছু উল্লেখ করেনি তারা।

আল কাসাম ব্রিগেডের মুখপাত্র আবু উবাইদা বলেন, একটি চুক্তির পরিবর্তে সামরিক চাপের মাধ্যমে বন্দিদের মুক্ত করতে চাইছে ইসরাইলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। এর অর্থ হলো জিম্মিরা কফিনে করে তাদের পরিবারের কাছে ফিরে যাবে। বন্দিদের নিরাপত্তার জন্য হামাসের সদস্যদের নতুন নির্দেশনা দেওয়া হয়েছে বলেও বিবৃতিতে জানান উবাইদা।

গাজার একটি সুড়ঙ্গ থেকে ছয় জিম্মির লাশ উদ্ধারের পর থেকে ভয়াবহ তোপের মুখে পড়েছেন ইসরাইলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু। নিজ দেশের মানুষের কাছেই শুনছেন কটাক্ষ। গত বছরের ৭ অক্টোবর ইসরাইল থেকে ২৫০ জনকে জিম্মি করে হামাস। এখন পর্যন্ত ১১৭ জন বন্দিকে ফেরত দিয়েছে ফিলিস্তিনের স্বাধীনতাকামী গোষ্ঠীটি। বাকি বন্দিদের মুক্তির বিষয়ে ফিলাডেলফি বর্ডার থেকে ইসরাইলের সেনাদের সরিয়ে নিয়ে যাওয়ার শর্ত দিয়েছে তারা।

×