ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১

অস্ট্রেলিয়া বাংলাদেশ হেলথ ফোরামের পুরুষদের স্বাস্থ্য বিষয়ক আলোচনা অনুষ্ঠিত

প্রকাশিত: ১৫:৪৩, ৩ সেপ্টেম্বর ২০২৪; আপডেট: ১৫:৪৪, ৩ সেপ্টেম্বর ২০২৪

অস্ট্রেলিয়া বাংলাদেশ হেলথ ফোরামের পুরুষদের স্বাস্থ্য বিষয়ক আলোচনা অনুষ্ঠিত

আলোচনা সভার আয়োজন।

অস্ট্রেলিয়া বাংলাদেশ হেলথ ফোরাম (এবিএইচএফ) ইনক ফাদার্স ডে উপলক্ষে ‘মিট মাই সুপার হিরো’ শিরোনামে পুরুষদের স্বাস্থ্যের উপর এক আলোচনা সভার আয়োজন অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১ সেপ্টেম্বর) ফাদার্স ডে উদযাপনের পাশাপাশি পুরুষদের শারীরিক ও মানসিক স্বাস্থ্যের জন্য প্রয়োজনীয় বিষয়ে আলোচনা হয়।অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- জেনেরাল প্র‍্যাক্টিশনার ডা. মাহবুবা খানম মুক্তা। বিশেষ অতিথি ছিলেন নাথান হ্যাগারটি, হুইপ এবং এমপি লেপিংটন, কারিশমা কালিয়ান্দা, পার্লামেন্ট সেক্রেটারি এবং এমপি লিভারপুল ও মাসুদ চৌধুরী, কাউন্সিলর ক্যাম্পবেলটাউন সিটি কাউন্সিল।

দৈনন্দিন জীবনের পুরুষের স্বাস্থ্য নিয়ে কথা বলেন ডা. সত্যজিৎ দত্ত। পুরুষের মানসিক স্বাস্থ্য নিয়ে কথা বলেন সাইক্রিয়াস্টিক ডা. সামিয়া আরেফিন। আর ছেলেদের স্বাস্থ্য বিষয়ে অস্ট্রেলিয়াতে অত্যাধুনিক ইন্টারভেনশনাল রেডিওলজি সুবিধা নিয়ে আলোচনা করেন ডা. শ্যাডী ওসমা। 

একটি বিশেষ পর্ব পরিচালনা করেন বিশিষ্ট সাইকোলজিস্ট জন মার্টিন। তার সাথে ছিলেন আরিফা ফেরদৌস, সাবিতা রহমান, ফিরোজা বেগম, ডা. ফৌজিয়া সুলতানা। এই পর্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাইক্রিয়াস্টিক ডা. নাহিদ সিদ্দিকী। অনুষ্ঠানে আগত শিশুরা তাদের বাবাদের উদ্দেশ্য করে নানা রকম গল্প গল্পে অংশ নেয়। বড়রাও তাদের বাবার স্মৃতি মনে করে আবেগাপ্লুত হন। সবাইকে ধন্যবাদ জানান, ডা. রুমানা আফরোজ ও ডা. সুরঞ্জনা জেনিফার রহমান।

অনুষ্ঠানে সকলকে বৈকালিক নাস্তা সরবরাহ করে ‘দি রয়াল প্ল্যাটার’। সার্বিক ব্যবস্থাপনায় ছিল ‘রোজেস এন্ড রিবনস ইভেন্টস’। ফটোগ্রাফিতে ফটোলিয়ার আকাশ দে।

এম হাসান

×