ঢাকা, বাংলাদেশ   শনিবার ০৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

ইতালিতে পৌর কাউন্সিলর হলেন শরীয়তপুরের হিমেল

প্রকাশিত: ১১:৩৮, ৭ জুলাই ২০২৪

ইতালিতে পৌর কাউন্সিলর হলেন শরীয়তপুরের হিমেল

হিমেল মিয়া। ছবি:সংগৃহীত

ইতালির ভিসেঞ্জা শহরের একটি পৌরসভা নির্বাচনে কাউন্সিলর হিসেবে বিজয়ী হয়েছেন বাংলাদেশি তরুণ হিমেল মিয়া। তার বাড়ি শরীয়তপুরের নড়িয়া উপজেলার লোনসিং গ্রামে। তার জন্ম ও বেড়ে উঠা নড়িয়াতে। 

হিমেল ইতালির মন্তেক্কিও মাজ্জোরে নামের ওই পৌরসভা নির্বাচনে ক্ষমতাসীন ডানপন্থী জোটের প্রার্থী হয়েছিলেন। পৌর নির্বাচনে চারজন মেয়র প্রার্থী ও বিভিন্ন এলাকা থেকে অন্তত ২০০ জন কাউন্সিলর প্রার্থী বিভিন্ন প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন। হিমেল তার প্যানেল থেকে সর্বোচ্চ ভোট পেয়ে কাউন্সিলর নির্বাচিত হন। এর আগে তিনি বাংলাদেশ ছাত্রলীগ, ইতালি শাখার সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন।

জানা গেছে, ৭ ও ৮ জুন ইতালির বিভিন্ন কমুনেতে (মিউনিসিপ্যালিটি) মেয়র নির্বাচন অনুষ্ঠিত হয়। তবে কোনো মেয়র ৫০ শতাংশ ভোট না পাওয়ায় পুনরায় ২৩ ও ২৪ জুন ভোট অনুষ্ঠিত হয়। নানা নাটকীয়তা শেষে হিমেল মিয়া তার প্যানেল থেকে কাউন্সিলর পদে সর্বোচ্চ ভোট পেয়ে বিজয়ী হন। নিকটতম প্রতিদ্বন্দ্বী থেকে তিনি ৫০ শতাংশের বেশি ভোট পান।

হিমেল মিয়া জানান, এই নির্বাচনে তার দলের কর্মী-সমর্থক ও ইতালিয়ান ভোটারদের পাশাপাশি বাংলাদেশি বংশোদ্ভূত ভোটাররা তার বিজয়ে বড় ভূমিকা রেখেছেন। 

তিনি কাউন্সিলর পদের নির্ধারিত দায়িত্ব পালনের বাইরে প্রবাসী বাংলাদেশিদের পাশে থাকার অঙ্গীকার করেন।  

তাসমিম

×