ঢাকা, বাংলাদেশ   রোববার ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১

প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা থেকে সরছি না ॥ বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২১:১৪, ৪ জুলাই ২০২৪

প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা থেকে সরছি না ॥ বাইডেন

জো বাইডেন

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা চালিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন। প্রতিদ্বন্দ্বী রিপাবলিকান সাবেক প্রেসিডেন্ট  ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে প্রথম মুখোমুখি বিতর্কে ধরাশায়ী হওয়ার পর প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে যাওয়ার চাপ জোরালো হতে থাকলেও তিনি নির্বাচনী দৌড়ে শেষ পর্যন্ত থাকবেন বলে জানিয়েছেন। খবর সিএনএনের।
বৃহস্পতিবার হোয়াইট হাউসে বাইডেন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সঙ্গে মধ্যাহ্নভোজ করার পর এই জুটি ডেমোক্র্যাট প্রচার শিবিরের সঙ্গে  ফোনকলে যোগ দেন।  সেখানে বাইডেন পরিষ্কার করে বলেন, তিনি নির্বাচনী দৌড়ে থাকছেন আর হ্যারিস বাইডেনের প্রতি তার সমর্থন পুনর্ব্যক্ত করেন। তিনি বলেন, আমি ডেমোক্র্যাটিক পার্টির মনোনীত প্রার্থী। কেউ আমাকে বের করে দেওয়ার জন্য ঠেলছে না। আমি সরছি না। এর কয়েক ঘণ্টা পর বাইডেন-হ্যারিস প্রচার শিবিরের পক্ষ থেকে পাঠানো একটি তহবিল সংগ্রহের ইমেলে বাইডেন একই কথার পুনরাবৃত্তি করে বলেছেন, এটি আমাকে যতটা সম্ভব সহজভাবে ও পরিষ্কারভাবে বলতে দিন। আমি এই প্রতিদ্বন্দ্বিতায় শেষ পর্যন্ত থাকছি। 
তিনি ২৪ ডেমোক্র্যাট গভর্নর ও রাজধানী ওয়াশিংটন ডিসির মেয়রের সঙ্গে ব্যক্তিগতভাবে ও ভার্চুয়ালি সাক্ষাৎ করেন এবং তিনি নির্বাচনী দৌড়ে থাকছেন বলে তাদের আশ্বস্ত করেন। এই গভর্নরদের মধ্যে ক্যালিফোর্নিয়ার গ্যাভিন নিউসোম এবং মিশিগানের গ্রেচেন হুইটমারও ছিলেন। তবে বৈঠক শেষে মাত্র তিনজন গভর্নর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

×