ঢাকা, বাংলাদেশ   শনিবার ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১

নির্বাচন কমিশনের মামলায় খালাস পেলেন ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২১:০৬, ৩ জুলাই ২০২৪

নির্বাচন কমিশনের মামলায় খালাস পেলেন ইমরান খান

ইমরান খান

আরও একটি মামলায় বেকসুর খালাস পেয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান এবং সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি। নির্বাচন কমিশনের বিরুদ্ধে বিক্ষোভ করায় দায়ের করা মামলায় বুধবার তাদের খালাস দিয়েছেন ইসলামাবাদের একটি দায়রা জজ আদালত। খবর ডনের।
ইমরান খান, পাকিস্তানের সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশিসহ বেশ কয়েকজনের বিরুদ্ধে ২০২২ সালে এই মামলা দায়ের করা হয়েছিল। সে সময় ইমরান খানের বিরুদ্ধে দেশটির নির্বাচন কমিশন তোশাখানা মামলা দায়ের করলে সেটির প্রতিবাদে বিক্ষোভ করেন ইমরান খানসহ অন্যরা। সেই বিষয়েই স্থানীয় আপবাড়া পুলিশ স্টেশনে মামলা দায়ের করেছিল নির্বাচন কমিশন। সেই মামলায় বুধবার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইয়াসির মেহমুদ ইমরান খানসহ অন্যদের মুক্তি দেন।

এর আগে গত সপ্তাহে এই মামলার শুনানি শেষ হয়। সে সময়ই রায় ঘোষণার জন্য আজকের তারিখ নির্ধারণ করেছিলেন আদালত। ইমরান খান ছাড়াও এই মামলায় মুক্তি বা খালাস পাওয়া অন্যরা হলেন- শাহ মাহমুদ কুরেশি, শেখ রশিদ, আসাদ কায়সার, শাহরিয়ার আফ্রিদি, ফয়সাল জাভেদ, রাজা খুররম নওয়াজ এবং আলী নওয়াজ আওয়ান। ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের আইনজীবী অ্যাডভোকেট সরদার মাসরুফ ও অ্যাডভোকেট আনসার কায়ানি এই মামলায় শুনানি করেন।

×