ঢাকা, বাংলাদেশ   শনিবার ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১

বাহরাইনে হিন্দু মহাজোট চেয়ারম্যানকে বিদায় সংবর্ধনা

প্রকাশিত: ১৮:৫৩, ৩ জুলাই ২০২৪

বাহরাইনে হিন্দু মহাজোট চেয়ারম্যানকে বিদায় সংবর্ধনা

বিদায় সংবর্ধনার আয়োজন।

বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট বৈদেশিক শাখা বাহরাইনের সভাপতি বকুল সূত্রধরের যুক্তরাষ্ট্র গমন উপলক্ষ্যে এক বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়েছে। 

স্থানীয় সময় রবিবার (৩০ জুন) রাতে বাহরাইনের রাজধানী মানামার একটি অভিজাত হোটলে এ বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

পবিত্র গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠানটি শুরু হয়। গীতা পাঠ করেন বিষ্ণু সুত্রধর। বিদায় সংবর্ধনা অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন হিন্দু মহাজোট বৈদেশিক শাখা বাহরাইনের সাধারণ সম্পাদক বিষ্ণুপদ দেব। সভাপতিত্ব করেন হিন্দু মহাজোট বৈদেশিক শাখা বাহরাইনের সভাপতি অনুকুল দেবনাথ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাস বাহরাইনের হিসাব রক্ষক সঞ্জয় পন্ডিত।

প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন বাহরাইন হিন্দু মহাজোটের প্রতিষ্ঠাতা সভাপতি সুকুমার যীশু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- প্রধান সমন্বয়কারী মানিক দাশ, হিন্দু মহাজোট কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক বিধান মজুমদার ও সিনিয়র যুগ্ন সাধারণ সম্পাদক ছোটন দাশ। এছাড়া আরো উপস্থিত ছিলেন- নারী সম্পাদিকা অদিতি দেবনাথ, সাগরিকা মজুমদার, শিপা মল্লিক, শ্রীমতি দিপা সরকারসহ বিভিন্ন শাখার নেত্রীরা।

বক্তারা বলেন, ‘বাহরাইনে হিন্দু মহাজোট গঠনের প্রাক্কালে ক্রান্তিলগ্ন পর্যন্ত বকুল সূত্রধরের কার্যক্রম চোখে পরার মতো, উনি একজন পরিশ্রমী। হিন্দুদের জন্য উনি বাহরাইনে অনেক কাজ করে গেছেন। অনেক হিন্দু ধর্মাবলম্বীর মৃতদেহ এ দেশের সরকারি হাসপাতাল মর্গে ছিল দিনের পর দিন। উনি দূতাবাসের সঙ্গে সমন্বয় করে এবং নিজের উদ্যোগে লাশ দেশে প্রেরণ করেন। যাদের অভিভাবকের সঙ্গে যোগাযোগ ছিল না, অসম্ভব হয়ে পরত... তাদের মৃতদেহ এ দেশে সৎকার করেছিলেন।’

অতিথি বকুল সূত্রধরের হাতে হিন্দু মহাজোট বৈদেশিক শাখা বাহরাইনের পক্ষ থেকে উত্তরীয় ও সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়। পরে নৈশ্যভোজের মাধ্যমে অনুষ্ঠান শেষ করা হয়।

 

এম হাসান

×