ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ০৪ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১

জার্মানিতে বৃহত্তর নোয়াখালী অ্যাসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী

প্রকাশিত: ২২:০৬, ১ জুলাই ২০২৪

জার্মানিতে বৃহত্তর নোয়াখালী অ্যাসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী

ঈদ পুনর্মিলনী ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত।

জার্মানি ফ্রাঙ্কফুর্টে প্রবাসী বাংলাদেশিদের সংগঠন বৃহত্তর নোয়াখালী অ্যাসোসিয়েশন জার্মানির উদ্যোগে ঈদ পুনর্মিলনী ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (২৯ জুন) ফ্রাঙ্কফুর্ট শহরের একটি অডিটোরিয়ামে এই অনুষ্ঠানে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশিরা অংশ নেন। ঈদ পরবর্তী প্রবাসী বাংলাদেশিদের এই মিলনমেলায় প্রধান অতিথি ছিলেন জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. মোশাররফ হোসেন ভূঁইয়া।

সংগঠনের সভাপতি ব্যবসায়ী শাহ আলমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক তাহের মোহাম্মদ ও সহ-সম্পাদক জামশেদ আলম রানার পরিচালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন- সহ-সভাপতি রেজা হক সিজার, আবু তোহা, তসলিম ইসলাম, বেলাল হোসেন, সাজ্জাদুর রহমান, ফারুক হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক শওকত মজুমদার, সাংগঠনিক সম্পাদক ফয়েজ আহমেদ, অর্থ সম্পাদক হাসান ভুঁইয়া, খালেদা বেগম, ফারজানা রেজা-সহ সংগঠনের নেতারা। অনুষ্ঠানটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সংগঠনের সব স্তরের সদস্যরা।  

রাষ্ট্রদূত মো. মোশাররফ হোসেন ভূঁইয়া প্রবাসী বাংলাদেশিদেরকে দেশীয় সংস্কৃতি চর্চা এবং এই ধরেন অনুষ্ঠানের মাধ্যমে নতুন প্রজন্মের মধ্যে বাংলাদেশের প্রতি ভালোবাসা সৃষ্টির আহ্বান জানান। তিনি সুন্দর আয়োজনের জন্য সংগঠনের সদস্যদেরকে অভিনন্দন জানান। 

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে জার্মানি প্রবাসী শিল্পী- নিম্মি কাদের, আব্দুল মুনিম, তানিমা তাসনিম রানুর একের পর এক গান সবাইকে মুগ্ধ করেন। এছাড়াও মীর জাবেদা ইয়াসমিন ইমি স্বরচিত কবিতা আবৃত্তি করেন। অনুষ্ঠানে ছোটদের চকলেট দৌড়, বড়দের চেয়ার খেলা এবং মহিলাদের বালিশ খেলা ও লটারি সবাই উপভোগ করেন। ল্যাপটপ, আইপ্যাড, মোবাইল-সহ আকর্ষণীয় পুরস্কার বিজয়ীদের হাতে তুলে দেন সংগঠনের নেতারা। এছাড়াও অনুষ্ঠানে দেশীয় খাবারের ব্যাপক আয়োজন ছিল।

বৃহত্তর নোয়াখালী অ্যাসোসিয়েশন জার্মানির সংগঠকেরা জানিয়েছেন, জার্মানিতে বৃহত্তর নোয়াখালীর তিন জেলা থেকে আগত প্রবাসীরা ঐক্যবদ্ধ থাকতে এবং বিশেষ করে প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মের কাছে দেশীয় সংস্কৃতি ও ইতিহাস ঐতিহ্য তুলে ধরার লক্ষ্যে সংগঠনটি কাজ করছে। এছাড়াও প্রবাসী বাংলাদেশি কমিউনিটির উন্নয়নে এই সংগঠনের মাধ্যমে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করা হবে।

 

এম হাসান

×