ঢাকা, বাংলাদেশ   রোববার ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১

মিথ্যা খবর প্রকাশের বিরুদ্ধে মানহানির মামলা হবে: প্রবাসী ব্যবসায়ী

প্রকাশিত: ২২:৩২, ১২ জুন ২০২৪; আপডেট: ২২:৪৫, ১২ জুন ২০২৪

মিথ্যা খবর প্রকাশের বিরুদ্ধে মানহানির মামলা হবে: প্রবাসী ব্যবসায়ী

সংবাদ সম্মেলন।

হোমকেয়ার প্রতিষ্ঠান ‘ইউর ড্রিম হোম কেয়ার’ নিয়ে বিভ্রান্তিমূলক সংবাদ পরিবেশনের অভিযোগ করেছেন প্রতিষ্ঠানটির কর্ণধার এবং কমিউনিটির পরিচিত মুখ মোহাম্মদ আজিজ।

এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন প্রতিষ্ঠানটির কর্মকর্তারা। একই সঙ্গে প্রতিষ্ঠানটির কর্ণধার এম এ আজিজকে নিয়ে মানহানিকর ও আপত্তিকর তথ্য পরিবেশন করায় আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়েছে।

স্থানীয় সময় মঙ্গলবার (৪ জুন) নিউইয়র্কের জ্যাকসন হাইটসে মামাস পার্টি সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান এম এ আজিজ। 

সংবাদ সম্মেলনে এম এ আজিজ বলেন, ‘ইউর ড্রিম হোম কেয়ার নিয়ে করা মামলার বিকৃত বয়ান ও ভুল তথ্য উপস্থাপন করা হয়েছে সাপ্তাহিক আজকাল পত্রিকায়। আজকালের প্রকাশক এবং সম্পাদক শাহ নেওয়াজ ইউর ড্রিম হোম কেয়ারের সফলতায় ঈর্ষান্বিত হয়ে এ কর্মকাণ্ড করেছেন বলে আমরা মনে করি। শুধু তাই নয়, বাংলাদেশ সোসাইটিকেও হেয়প্রতিপন্ন করতেও দ্বিধাবোধ করেননি তিনি। এসবের মাধ্যমে তিনি কমিউনিটিতে বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা করছেন।’

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এম এ আজিজ দাবি করেন, গত ২৪ মে নিউইয়র্ক থেকে প্রকাশিত সাপ্তাহিক আজকাল ‘ইউর ড্রিম হোম কেয়ারকে কারণ দর্শাও নোটিশ’ শিরোনামে একটি সংবাদ প্রচার করা হয়। পুরো সংবাদটি মিথ্যা, বানোয়াট, মানহানিকর ও বিভ্রান্তিমূলক। রিপোর্ট দেখে মনে হয়েছে সংবাদটি আমার এবং আমার প্রতিষ্ঠান ইউর ড্রিম হোম কেয়ারের বিরুদ্ধে এক ষড়যন্ত্র। এ মিথ্যা ও বিভ্রান্তিমূলক সংবাদটি আমার প্রতিষ্ঠানের ব্যাপক ক্ষতিসাধন করেছে। সেই সঙ্গে আমার ব্যক্তিগত সম্মানহানি হয়েছে।

তিনি বলেন, ‘সাপ্তাহিক আজকাল যে উদ্দেশ্যপ্রণোদিতভাবে আমার সম্মানহানিতে নেমেছে, তার আরেকটি জ্বলন্ত প্রমাণ গত ৩১ মে আজিজের বিরুদ্ধে নানা অভিযোগ শিরোনামে আরেকটি মিথ্যা এবং বিভ্রান্তিমূলক সংবাদ পরিবেশন। সেই প্রতিবেদনে প্রবাসের মাদার সংগঠন হিসেবে পরিচিত বাংলাদেশ সোসাইটিকেও হেয়প্রতিপন্ন করা হয়েছে। বাংলাদেশ সোসাইটি চলে গঠনতান্ত্রিকভাবে। সেই গঠনতন্ত্রকেও বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে মনগড়া, কাল্পনিক সংবাদ পরিবেশন করে চলেছে শাহ নেওয়াজ মালিকানাধীন আজকাল পত্রিকা। তাদের উদ্দেশ্য বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন নয়, এটা আমার বিরুদ্ধে প্রতিহিংসার বহিঃপ্রকাশ।’

লিখিত বক্তব্যে আরো বলা হয়, প্রকাশিত সংবাদে আমার ও আমার প্রতিষ্ঠানের বিরুদ্ধে নিষেধাজ্ঞা চেয়ে এক মামলার বিকৃত বয়ান উপস্থাপন করা হয়েছে। মামলার বাদীরা আদালতে যে নিষেধাজ্ঞা চেয়েছেন, তার শুনানিতে আদালত আমাদের দেওয়া তথ্যের ভিত্তিতে তাদের দাবি নাকচ করে দেন। সেই ডকুমেন্ট আমাদের কাছে রয়েছে। আদালত সত্যের পক্ষে যে রায় দিয়েছেন, তার প্রতি আমি এবং আমার প্রতিষ্ঠান শ্রদ্ধাশীল। কিন্তু সাপ্তাহিক আজকাল আদালতের নিষ্পত্তির বিষয়টি পুরোপুরি এড়িয়ে গেছে এবং উদ্দেশ্যেপ্রণোদিতভাবে আমি এবং আমার প্রতিষ্ঠানের বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট এবং মনগড়া প্রতিবেদন প্রকাশ করে কমিউনিটিতে বিভ্রান্তি সৃষ্টি করছে। এ অবস্থায় আমি এবং আমার প্রতিষ্ঠানের ব্যবসায়িক স্বার্থে আইনজীবীর দ্বারস্থ হয়েছি। ইতোমধ্যে আমি আমার আইনজীবীর মাধ্যমে ৩০ মে সাপ্তাহিক আজকালের প্রকাশক এবং সম্পাদককে আইনি নোটিশ পাঠিয়েছি। সেই সঙ্গে মানহানির মামলার সিদ্ধান্ত নিয়েছি।

এম হাসান

×