ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

সেনাপ্রধানকে চিঠি লিখে যে বার্তা পাঠাবেন ইমরান খান

প্রকাশিত: ২১:৫৭, ১৮ মে ২০২৪

সেনাপ্রধানকে চিঠি লিখে যে বার্তা পাঠাবেন ইমরান খান

ইমরান খান।

পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল আসিম মুনিরকে চিঠি লিখে বার্তা পাঠাবেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খান। স্থানীয় সময় শুক্রবার (১৭ মে) দেশটির পাঞ্জাব প্রদেশে আদিয়ালা কারাগারে গণমাধ্যমের সঙ্গে আলাপচারিতায় তিনি এ কথা বলেন।

কারাবন্দি ইমরান খানের আলাপচারিতার বিষয়টি নিজেদের এক্স হ্যান্ডেলে প্রকাশ করেছে পিটিআই। সেখানে ইমরান খান বলেন, আমি সেনাপ্রধানকে একটি চিঠি লিখব। চিঠিটি আমার বিষয়ে নয়। এটি দেশের স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে লেখা হবে। এমন একটি চিঠি তৈরি করে আমাকে জানানোর জন্য (আমার) আইনজীবীদের নির্দেশনা দিয়েছি।

চলতি সপ্তাহে পাকিস্তান–নিয়ন্ত্রিত কাশ্মীরে (আজাদ কাশ্মীর) বিক্ষোভের ঘটনা ঘটে। ওই বিক্ষোভ ঘিরে সহিংসতায় এক পুলিশ সদস্য এবং তিন বেসামরিক মানুষের প্রাণহানি হয়। এ ঘটনার দিকে ইঙ্গিত করে ইমরান বলেন, চিঠিতে আমি তাকে বলব, আজাদ কাশ্মীরে কী হচ্ছে এবং দেশ কোন দিকে যাচ্ছে? আমাদের বিষয়টি নিয়ে চিন্তাভাবনা করতে হবে। পাকিস্তানের সেনাবাহিনী খুবই গুরুত্বপূর্ণ একটি প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানকে কোনোভাবে দেশের মানুষের বিরুদ্ধে দাঁড় করানো যাবে না। 

উল্লেখ্য, একাধিক মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে বন্দি রয়েছেন ইমরান খান। পাশাপাশি তার বিরুদ্ধে করা কয়েক ডজন মামলার বিচারকাজ এখনও চলমান।

সূত্র: ডন।

 

এম হাসান

সম্পর্কিত বিষয়:

×