ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

‘প্রতিশোধ নেওয়ার ইচ্ছা নেই’

প্রকাশিত: ১২:১৫, ২৩ অক্টোবর ২০২৩

‘প্রতিশোধ নেওয়ার ইচ্ছা নেই’

নওয়াজ শরিফ

দেশে ফিরেছেন পাকিস্তান মুসলিম লীগের প্রধান নওয়াজ শরিফ। প্রায় চার বছর স্বেচ্ছা নির্বাসনের পর লন্ডন থেকে তিনি দেশে ফিরলেন।

শনিবার নওয়াজ লাখো জনতার স্রোতে দাঁড়িয়ে দৃপ্তকণ্ঠে ঘোষণা দিলেন, রাজনৈতিক প্রতিপক্ষের বিরুদ্ধে কোনো প্রতিশোধ নেওয়ার ইচ্ছা তাঁর নেই। সব সাংবিধানিক প্রতিষ্ঠানের সমর্থন চান তিনি। 

আরও পড়ুন : ইসরাইলি আগ্রাসনের বিরুদ্ধে বিশ্বজুড়ে বিক্ষোভ

লাহোরের মিনার-ই পাকিস্তানে এদিন উপস্থিত ছিলেন নওয়াজের ছোট ভাই সাবেক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ, মেয়ে মরিয়ম নওয়াজ ও ঘনিষ্ঠজন। এ সময় সেখানে এক আবেগঘন দৃশ্যের অবতারণা হয়। এর পর মঞ্চে উঠে বক্তব্য শুরু করেন নওয়াজ। তিনি বলেন, যদি প্রতিবেশীদের সঙ্গে যুদ্ধের ভাব ধরে থাকে, তাহলে পাকিস্তান সমৃদ্ধি অর্জন করতে পারবে না। তিনি দেশকে দ্বিগুণ গতিতে উন্নয়নের পথে নিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দেন। এর মধ্য দিয়ে শুরু হলো তাঁর আগামী জাতীয় নির্বাচনে নিজের দল পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের নির্বাচনী প্রচারণা।

চিরচেনা লাল রুমাল বেঁধে জনতার উদ্দেশে নওয়াজ বলেন, আপনাদের সঙ্গে অনেক দিন পর আমার দেখা হচ্ছে। কিন্তু আপনাদের প্রতি আমার ভালোবাসা অটুট আছে। দেশের সমস্যাগুলো সমাধানের অঙ্গীকার ব্যক্ত করে সাবেক প্রধানমন্ত্রী বলেন, আমাদের সিদ্ধান্ত নিতে হবে, কীভাবে হারানো মর্যাদা ফিরে পাওয়া যায়। এ সময় বাংলাদেশের অগ্রগতি নিয়েও কথা বলেন নওয়াজ। তিনি বলেন, এক সময় বাংলাদেশিদের (তৎকালীন পূর্ব পাকিস্তান) পাট উৎপাদনকারী হিসেবে অবজ্ঞা করা হতো। কিন্তু এখন বাংলাদেশই এগিয়ে গেছে, আর পাকিস্তান পিছিয়ে গেছে। এই অবস্থা থেকে আমাদের বেরিয়ে আসতে হবে।

খবর জিও টিভির।  

টিএস

×