ঢাকা, বাংলাদেশ   সোমবার ২১ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩১

উচিত মূল্য দিতে হবে, কড়া হুঁশিয়ারী নেতানিয়াহুর  

প্রকাশিত: ১৩:৩৭, ২১ অক্টোবর ২০২৪

উচিত মূল্য দিতে হবে, কড়া হুঁশিয়ারী নেতানিয়াহুর  

শনিবার ইসরায়েলের প্রধানমন্ত্রীর বাড়িতে ড্রোন হামলা চালানো হয়।  

হত্যার চেষ্টা করার জন্য সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহকে উচিত মূল্য দিতে হবে কড়া হুঁশিয়ার বার্তা দিয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। 

হিজবুল্লাহ নেতা সিনওয়ারের মৃত্যুর পর সংগঠনের পক্ষ থেকে জানানো হয়, তাদের লড়াই আরও তীব্র হবে। এরপর গত শনিবার ইসরায়েলের প্রধানমন্ত্রীর বাড়িতে ড্রোন হামলা চালানো হয়।  

এরপর সামাজিক যোগাযোগমাধ্যমে নেতানিয়াহু লিখেন, হিজবুল্লাহ তাকে ও তার স্ত্রীকে হত্যার চেষ্টা করে বড় ভুল করল। তাদের উচিত মূল্য দিতে হবে। 

এরপরেই গতকাল রোববার বৈরুতে ব্যাপক হামলা চালিয়েছে ইসরায়েল। লেবাননের কর্তৃপক্ষ জানিয়েছে, হিজবুল্লাহকে সমর্থন যোগায় এমন একটি ব্যাংকের কয়েকটি শাখায়ও হামলা করা হয়েছে। 

লেবাননের সরকারি বার্তা সংস্থা এনএনএ বলছে, দক্ষিণ বৈরুতে আল-কার্দ আল-হাসান সংস্থার একাধিক অফিস লক্ষ্য করে হামলা করে ইসরায়েল।

পূর্ব লেবাননে হারমেল ও বেক্কা উপত্যকাতেও ইসরায়েল হামলা করেছে। ওই আর্থিক সংস্থার একটি সাবেক অফিসে বাড়িতেও হামলা চালানো হয়। তবে, এসব হামলায় কেউ হতাহত হয়েছে কি না- তা এখনো জানা যায়নি। 

প্রতিবেদনে বলা হয়েছে, লেবাননের ২৫টি এলাকা, যার ১৪টিই রাজধানী বৈরুতে, সেসব এলাকায় রাতভর হামলা হতে পারে বলে সেখানকার বাসিন্দাদের ইসরায়েল আগেই সতর্ক করে।

তাসমিম

×