ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৭ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১

বিষাক্ত মদপানে ৮ জনের মৃত্যু

প্রকাশিত: ০১:০০, ১৭ অক্টোবর ২০২৪; আপডেট: ০১:০১, ১৭ অক্টোবর ২০২৪

বিষাক্ত মদপানে ৮ জনের মৃত্যু

ভারতের বিহার রাজ্যে বিষাক্ত মদপান করে ফের মৃত্যু হলো ৮ জনের

ভারতের বিহার রাজ্যে বিষাক্ত মদপান করে ফের মৃত্যু হলো ৮ জনের। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আরও অন্তত ১৫ জন। মৃতদের মধ্যে ছয়জন সিওয়ান জেলার বাসিন্দা। বাকি দুজন সারন জেলার। যারা হাসপাতালে ভর্তি রয়েছেন, তাদের মধ্যেও একাধিক জনের অবস্থা সঙ্কটজনক। মৃতের সংখ্যা আরও বৃদ্ধি পেতে পারে বলে আশঙ্কা রয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, বিষাক্ত মদপান করে অসুস্থ ১৫ জনকে প্রথমে সিওয়ানের এক হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। পরে তিনজনের শারীরিক অবস্থার ক্রমে অবনতি হতে থাকায় তাদের পাটনার এক হাসপাতালে স্থানান্তরিত করা হয়। 

সিয়ানের জেলা প্রশাসক মুকুল কুমার গুপ্ত সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছেন, ভগবানপুর থানার এসএইচওর বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ করার বিষয়টি নিয়ে ভাবনাচিন্তা করা হচ্ছে।

এমনিতেই বিহারে মদ বিক্রি নিষিদ্ধ। প্রায়ই সেখানে ঘরোয়া উপায়ে তৈরি বিষাক্ত মদপানের কারণে মৃত্যু ঘটনা ঘটে। বিহার সরকার সম্প্রতি জানিয়েছে, ২০১৬ সালের এপ্রিলে রাজ্যে মদ নিষিদ্ধ করার পর থেকে ১৫০ জনেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। সব থেকে মারাত্মক পরিস্থিতি হয়েছিল ২০২২ সালে। সারান জেলায় বিষাক্ত মদপান করে অন্তত ৭৩ জনের মৃত্যু হয়েছিল সেই বছর। 

বারাত

×