ঢাকা, বাংলাদেশ   রোববার ২০ অক্টোবর ২০২৪, ৪ কার্তিক ১৪৩১

আইইডি বিস্ফোরণে দুই পুলিশ সদস্য নিহত

প্রকাশিত: ২২:৫৩, ১৯ অক্টোবর ২০২৪

আইইডি বিস্ফোরণে দুই পুলিশ সদস্য নিহত

রাজ্যের নারায়ণপুর জেলার আবুজমাদ জঙ্গলে বিস্ফোরণ ঘটে

পুঁতে রাখা আইইডি বিস্ফোরণে ভারতের ছত্তিশগড় রাজ্যে ইন্দো-তিব্বত বর্ডার পুলিশের (আইটিবিপি) দুই জওয়ান নিহত হয়েছেন। শনিবার (১৯ অক্টোবর) দুপুর ১২টার দিকে রাজ্যের নারায়ণপুর জেলার আবুজমাদ জঙ্গলে এ বিস্ফোরণ ঘটে। জানা গেছে আইইডিগুলো মাওবাদীরা পুতে রেখেছে। 


নিহতরা হলেন- মহারাষ্ট্রের সাতারা জেলার বাসিন্দা অমর পানওয়ার (৩৬) ও কর্নাটকের কাডাপ্পার বাসিন্দা কে রাজেশ (৩৬)। তারা নারায়ণপুর জেলায় মোতায়েন করা ইন্দো-তিব্বত বর্ডার পুলিশের ৫৩ তম ব্যাটলিয়নের অন্তর্ভুক্ত ছিলেন।

পুলিশের বিবৃতির বরাতে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানায়, কোদললিয়ার গ্রামের কাছে আবুজমাদ জঙ্গলে দুপুর ১২টা ১০ মিনিট নাগাদ বিস্ফোরণ ঘটে। নিরাপত্তা কর্মীদের যৌথ দল নকশাল বিরোধী অভিযানে বেরিয়েছিল। আইটিবিপি, বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) এবং ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ড অফ পুলিশের (ডিআরজি) সদস্যরা ওরছা, ইরাকাভাট্টি এবং মোহান্দি এলাকা থেকে চালানো এই অভিযানে অংশ নিয়েছিল।


কর্মকর্তারা জানিয়েছেন, অভিযান শেষে টহল দল ফিরে আসার সময় বিস্ফোরণটি ঘটে। এতে আইটিবিপি ও ডিআরজির চার জওয়ান আহত হয়েছেন। আহত চারজনকেই বিকেলে হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

চলতি বছর ছত্তিশগড়ে মোট ১৭ জন নিরাপত্তা কর্মী নিহত হয়েছেন। এছাড়া ১৯১ জন মাওবাদীর লাশ উদ্ধার, ৭০৬ জনকে গ্রেপ্তার এবং ৭৩৩ জন আত্মসমর্পণ করেছেন।

বারাত

×