ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়

জেল থেকে চ্যান্সেলর পদে লড়বেন ইমরান

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২১:২০, ২৫ জুলাই ২০২৪

জেল থেকে চ্যান্সেলর পদে লড়বেন ইমরান

ইমরান খান

বিশ্বের অন্যতম প্রাচীন শিক্ষা প্রতিষ্ঠান যুক্তরাজ্যের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর হতে চান পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খান। জেল থেকেই এই পদে লড়বেন তিনি। গত বছরের আগস্ট থেকে কারাগারে রয়েছেন বিশ্বকাপজয়ী তারকা ক্রিকেটার থেকে রাজনীতিক হয়ে ওঠা এই নেতা। এদিকে ইমরান খানের ১২টি মামলায় রিমান্ড বাতিল করেছেন লাহোর হাইকোর্ট। খবর ডনের।

বৃহস্পতিবার বিচারপতি তারিক সেলিম ও বিচারপতি আনোয়ারুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দুই সদস্যের বেঞ্চ ইমরান খানের ১২টি মামলায় রিমান্ডের বিরুদ্ধে করা আবেদনের শুনানি করেন। মামলায় যুক্তিতর্ক উপস্থাপন করেন পাঞ্জাবের প্রসিকিউটর জেনারেল। শুনানির সময় পাঞ্জাবের প্রসিকিউটর জেনারেল ইমরান খানের আবেদন খারিজ করার অনুরোধ জানিয়েছিলেন।

পাঞ্জাবের প্রসিকিউটর জেনারেল আদালতকে বলেন, রিমান্ড বাতিল হলে আমাদের তদন্ত ক্ষতিগ্রস্ত হবে এবং আদালতের উচিত আবেদনগুলো খারিজ করে দেওয়া। যে মোবাইল থেকে টুইট করা হয়েছে, সেগুলোও জব্দ করা দরকার। ১০৯৬ সালে প্রতিষ্ঠিত অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় ইংরেজিভাষী বিশ্বের প্রাচীনতম বিশ্ববিদ্যালয় এবং ইতালির ইউনিভার্সিটি অফ বোলোগনার পর বিশ্বের দ্বিতীয়-প্রাচীনতম শিক্ষা প্রতিষ্ঠান।

×